পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 8, 2020, 11:21 AM IST

ETV Bharat / state

ওদের শুধু আস্ফালন চলছে : জ্যোতিপ্রিয়

BJP নেতা কৈলাশ বিজয়বর্গীয় অভিযোগ জানিয়েছিলেন, তৃণমূল পুলিশকে ব্যবহার করে । সেই বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, তারা কখনই পুলিশকে ব্যবহার করে না । পুলিশকে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে । পাশাপাশি তিনি BJP নেতাদের পাগল বলেও কটাক্ষ করেন ।

Jyotipriyo Mallick
জ্যোতিপ্রিয় মল্লিক

বারাসত , 8 ফেব্রুয়ারি : "আমরা কখনও পুলিশকে ব্যবহার করি না । ওদের ফ্রি হ্যান্ড দিয়ে দিয়েছি । মানুষ যাকে চাইবে সেই ক্ষমতায় আসবে । " BJP নেতা কৈলাশ বিজয়বর্গীয়-র তৃণমূলের পুলিশকে ব্যবহারের অভিযোগ প্রসঙ্গে এমনই মন্তব্য করেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক । পাশাপাশি তিনি BJP নেতাদের পাগল বলেও কটাক্ষ করেন ।

শুক্রবার রাতে তিনি বারাসত কাছারি ময়দানে রাজ্য হস্তশিল্প মেলার উদ্বোধনে আসেন । উদ্বোধনের পর সেখানেই BJP নেতা কৈলাশ বিজয়বর্গীয়-র পুলিশকে ব্যবহার করার অভিযোগ নিয়ে প্রশ্ন করা হয় জ্যোতিপ্রিয় মল্লিককে । তার উত্তরে তিনি বলেন,"কোথাও মনে হয়েছে,আমরা পুলিশকে ব্যবহার করেছি! মুখ্যমন্ত্রীর সভার আগে উত্তর 24 পরগনার বনগাঁয় ওরা(BJP) মিছিল করেছে । বারাসতেও সভা করেছে ওরা । কোথাও মনে হয়েছে আমরা পুলিশকে ব্যবহার করেছি । যেখানে খুশি আন্দোলন করুক । আমরা ফ্রি হ্যান্ড দিয়ে দিয়েছি । মানুষ যাকে চাইবে সেই ক্ষমতায় আসবে । মানুষ যদি মনে করে তৃণমূল ক্ষমতায় আসবে,তাহলে তৃণমূল আসবে । আর যদি মনে করে শ্যাম আসবে,তাহলে তারাই আসবে । আমরা মানুষের পক্ষে রয়েছি । মানুষের সঙ্গে রয়েছি । কারণ , এই সরকারের নাম মা-মাটি-মানুষ ।" নাম না করে কৈলাশ বিজয়বর্গীয়কে কটাক্ষ করে তিনি বলেন,"ওদের শুধু আস্ফালন,লাফানি,ধমকানি,চমকানিই আছে । এখানে যত খুশি আন্দোলন করুক CAA,NRC,NPR হবে না । "

অন্যদিকে মেলা প্রসঙ্গে তিনি জানান , "বারাসত ছাড়াও রাজ্যের চার-পাঁচ জায়গায় এই হস্তশিল্প মেলার আয়োজন করা হয়েছে । যাতে ক্ষুদ্র ব্যবসায়ীরা নিজেদের পসরা সাজিয়ে লাভবান হতে পারেন ।" চা বাগানের শ্রমিক ও তাদের পরিবারের জন্য খাদ্য দপ্তরের তরফে বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানান খাদ্যমন্ত্রী । তিনি বলেন,"মাথাপিছু শ্রমিক পরিবারের জন্য ৩৫ কেজি করে রেশন সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এছাড়া চা বাগানে ১২৬ টি দোকান তৈরি করেছে খাদ্য দপ্তর । যেগুলির দায়িত্ব তুলে দেওয়া হবে সেল্ফ হেল্প গ্রুপের মহিলাদের হাতে । প্রায় ১০০ সেল্ফ হেল্প গ্রুপকে চিহ্নিত করার কাজ শুরু হয়েছে । পরবর্তী সময়ে আরও ৮৬ টি দোকান চালু করা হবে ।" ধান কেনার ক্ষেত্রেও সেল্ফ হেল্প গ্রুপের মহিলাদের প্রাধান্য দেওয়া হচ্ছে বলে জানান তিনি । গতকালের অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী ছাড়াও হাজির ছিলেন ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ,ওই দপ্তরের রাষ্ট্রমন্ত্রী রত্না ঘোষ কর,জেলাশাসক চৈতালি চক্রবর্তী,জেলা পরিষদের সভাধিপতি বীনা মণ্ডল সহ প্রশাসনের বিভিন্ন আধিকারিকরা । প্রসঙ্গত , ৭ ফেব্রুয়ারি থেকে এই মেলা শুরু হয়েছে । চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত । মোট ২৮টি প্যাভিলিয়ন তৈরি করা হয়েছে । প্রায় ৯০০-র কাছাকাছি ক্ষুদ্র ব্যবসায়ী সামিল হয়েছেন ।

জ্যোতিপ্রিয় মল্লিকের বক্তব্য

ABOUT THE AUTHOR

...view details