পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 2, 2019, 5:13 PM IST

ETV Bharat / state

দাঁতের চিকিৎসা করাতে গিয়ে স্ত্রীর মৃত্যু, স্বাস্থ্যভবনে অভিযোগ ব্যক্তির

দাঁতের চিকিৎসা করাতে গিয়ে জগদ্দলের যুবতির মৃত্যু। ভুল চিকিত্সার অভিযোগে স্বাস্থ্যভবনে অভিযোগ দায়ের করলেন মৃতের স্বামী।

অঞ্জলি সাহা

বিধাননগর, 2 জুন : দাঁতের চিকিত্সা করাতে গিয়ে মৃত্যু জগদ্দলের এক যুবতির । মৃতের নাম অঞ্জলি সাহা (30)। ভুল চিকিৎসার অভিযোগে ডাঃ অনির্বাণ সেনগুপ্তের বিরুদ্ধে স্বাস্থ্যভবনে অভিযোগ দায়ের করেছেন তাঁর স্বামী সুনীল কুমার সাহা । ইতিমধ্যে তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দপ্তর।

29 মে চিকিৎসক অনির্বাণ সেনগুপ্তের সল্টলেকের চেম্বারে অপারেশন হয় অঞ্জলির । রাত 10 টা নাগাদ অপারেশন শেষ হলেও পরিবারের লোকদের রোগিণীকে দেখতে দেননি ওই চিকিৎসক । পরে তিনি বলেন, অঞ্জলির শারীরিক অবস্থার অবনতি হয়েছে । এরপরেই অঞ্জলি সাহাকে স্থানীয় একটি নিউরো হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।

সেখানে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় ফের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয় । সেখানে চিকিৎসকরা জানান, তাঁর ৮৫ শতাংশ ব্রেন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তিনি কোমায় চলে গেছেন। গতকাল সেখানেই মৃত্যু হয় অঞ্জলি সাহার।

মৃতের স্বামী সুনীল কুমার সাহা স্বাস্থ্যভবনে অভিযুক্ত চিকিৎসক অনির্বাণ সেনগুপ্তের নামে লিখিত অভিযোগ দায়ের করেন । সেই অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দপ্তর।

স্বাস্থ্যভবন সূত্রে খবর, অ্যানেস্থেসিয়া করার সময় সঠিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল কি না, কী কী ওষুধ তাঁকে দেওয়া হয়েছিল সেগুলি খতিয়ে দেখা হবে ।

ABOUT THE AUTHOR

...view details