পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 8, 2020, 6:42 AM IST

ETV Bharat / state

এবার শুভেন্দুর ছবি দিয়ে বারাসতে হোর্ডিং "দাদার অনুগামীদের"

শুভেন্দু অধিকারীর ছবি দিয়ে হোর্ডিং পড়ল বারাসতে। সেখানে লেখা "আমরা দাদার অনুগামী"।

shuvendu adhikari
বারাসত শহর জুড়ে শুভেন্দুর ছবি

বারাসত, 7 নভেম্বর : কাঁথি, তারকেশ্বর, শিলিগুড়ির পর এবার শুভেন্দু অধিকারীর ছবি সহ হোর্ডিং পড়ল বারাসতে । আজ বিকেলে বারাসতের একাধিক জায়গায় এই হোর্ডিংগুলি দেকা যায় । লেখা,"আমরা দাদার অনুগামী"। অবশ্য এই বিষয়টিতে গুরুত্ব দিতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব ।


আজ বিকালে বারাসতের হেলাবটতলা মোড়, কলোনি মোড়, ডাকবাংলো মোড় সহ শহরের একাধিক জায়গায় হোর্ডিং লাগাতে দেখা যায় কয়েকজনকে । হোর্ডিয়ে শুভেন্দু অধিকারীর ছবি সহ একেবারে উপরে লেখা ছিল "দাদার অনুগামী"।নিচে লেখা বারাসত,উত্তর 24 পরগনা।

তবে বিষয়টি যে দলীয় নেতৃত্ব ভালো চোখে দেখছে না তার ইঙ্গিত মিলেছে বারাসত শহর তৃণমূলের সভাপতি ও পৌরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য অশনি মুখোপাধ্যায়ের কথায় । তিনি বলেন,"আমরা সবাই একজনের অনুগামী। তাঁর মাধ্যমেই আমাদের এত পরিচিতি ও পরিচয় । সমাজে সমাদৃত । তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর পরিচয় ছাড়া আলাদা করে কোনও অনুগামী হয়ে খুব একটা লাভ হবে না"। এরপরই "দাদার অনুগামী" লেখা হোর্ডিং নিয়ে কটাক্ষ করে তিনি বলেন,"এতদিন দাদার অনুগামী বলতে সৌরভ গাঙ্গুলিকে জানতাম।কিন্তু এখন নতুন করে অন্য দাদার অনুগামী শুনছি ।" তবে শুভেন্দু অধিকারী যে তৃণমূলেই রয়েছে সেকথা জানাতে ভোলেননি অশনিবাবু। তাঁর কথায়,"যাঁরা তাঁর হয়ে হোর্ডিং,ব্যানার দিচ্ছেন তাঁরাও তো তৃণমূলেরই । হয়তো ব্যক্তিগত ভালোবাসা থেকে কেউ কেউ এই ধরনের কাজ করছেন । সেখানে কারও ব্যক্তিগত ভালোবাসা থাকতেই পারে। তবে দলে একজনই মা দুর্গার আসনে বসে আছেন । তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর একনিষ্ঠ কর্মী হিসেবেই আমরা কাজ করতে চাই"।

এদিকে বিষয়টির মধ্যে বিতর্কের কিছু দেখছেন না তৃণমূল নেতা সুভাষ মিত্র। তিনি বলেন,"নভেম্বর মাস বিপ্লবের মাস । 10 নভেম্বর নন্দীগ্রাম দিবস । ওইদিন দাদা সেখানে সভা করবেন । তার আগে ওনার অনুগামী হিসেবে আমরা শহরের বিভিন্ন জায়গায় হোর্ডিং দিলাম। যাতে নন্দীগ্রামের মানুষ সুবিচার পায়"। এরপরই দলীয় নেতৃত্বকে কটাক্ষ করে সুভাষ মিত্র বলেন,"আমরা দলের জন্মলগ্ন থেকে তৃণমূল দলটা করছি । অথচ আমরা দলের বাইরে । কিছু বহিরাগত লোক দলের সুযোগ-সুবিধা নিয়ে দল পরিচালনা করছে । দাদা সব সময় মানুষের বিপদ আপদে থাকেন। তাঁর অনুপ্রেরণাতেই আমরা চলছি। আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু বিগ বস শুভেন্দু অধিকারী"।

দিন কয়েক আগেই কাঁথির মোড়ে মোড়ে শুভেন্দু অধিকারীর সমর্থনে দেখতে পাওয়া গিয়েছিল অঙ্গীকার ব্যানার। সেখানে লেখা ছিল "আমরা দাদার সাথে আছি । ছিলাম ও থাকব।"

ABOUT THE AUTHOR

...view details