পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 7, 2022, 6:37 PM IST

ETV Bharat / state

Headmaster Arrests for Beating Student : দেগঙ্গায় নাবালক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগে আটক প্রধান শিক্ষক

আম ছোড়ার অপরাধে পঞ্চম শ্রেণীর ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ । অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে । শোরগোল দেগঙ্গায় । অভিযুক্ত প্রধান শিক্ষককে আটক করল পুলিশ (Headmaster arrested for beating a minor student in Deganga) ।

Student
Student

দেগঙ্গা, 7 এপ্রিল : লঘু পাপে গুরু দণ্ড‌ বোধহয় একেই বলে । সহপাঠীর দিকে আম ছুড়েছিল ছেলেটি ৷ আর তা এসে লেগেছিল প্রধান শিক্ষকের গায়ে ৷ এটাই ছিল তার অপরাধ ৷ আর এই অপরাধের শাস্তিও পেতে হল তাকে হাতেনাতে ৷ কঞ্চি দিয়ে নাবালককে বেধড়ক মারলেন প্রধান শিক্ষক ৷

পঞ্চম শ্রেণীর এক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে (Headmaster arrested for beating a minor student in Deganga) । অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম উত্তমকুমার দাস ৷ নাবালকের নাম হাসিন আরমান মণ্ডল ৷ ঘটনাটি ঘটেছে উত্তর 24 পরগনার দেগঙ্গায় ৷ অভিযোগ, হাসিন আরমান মণ্ডলকে কঞ্চি দিয়ে উত্তমবাবু আঘাত করেন তার মুখ,পিঠে এবং হাতে । সেই আঘাতে জখম হয় ছাত্রটি ।

জানা গিয়েছে, আক্রান্ত ছাত্র দেগঙ্গার সুবর্ণপুর এফপি স্কুলের পঞ্চম শ্রেণীর পড়ুয়া । প্রতিদিনের মতো এদিনও সে স্কুলে গিয়েছিল সকালের দিকে । ক্লাস শুরুর আগে সে তার কয়েকজন সহপাঠীর সঙ্গে আমবাগানে খেলা করছিল । স্কুল চত্বরের ওই বাগানে একে অপরের দিকে আম ছোড়াছুড়ি করছিল তারা । তখনই একটি আম প্রধান শিক্ষকের গায়ে এসে লাগে । এরপরই একটি কঞ্চি তুলে হাতের কাছে পেয়ে পঞ্চম শ্রেণীর ওই ছাত্রকে বেধড়ক মারধর করেন তিনি। বিষয়টি নিয়ে হইচই শুরু হয়ে যায় ৷

বিতর্কের মুখে পড়ে অবশ্য নিজের ভুল স্বীকার করেছেন প্রধান শিক্ষক উত্তমকুমার দাস । তাঁর কথায়, "ওই ছাত্রটির সঙ্গে আরও কয়েকজন দুষ্টুমি করছিল । আম ছোড়াছুড়ি করছিল একে অপরের দিকে । কারওর চোখেমুখে লাগতে পারে, সেই আশঙ্কায় বারণও করা হয়েছিল সকলকে । প্রত্যেকে সেই কথা শুনলেও ওই ছাত্রটি না শুনে আম ছুড়ে যাচ্ছিল । তখনই একটি আম আমার গায়ে এসে লাগে । শিক্ষা দিতে গিয়ে তাঁকে হয়তো একটু বেশি মারধর করে ফেলেছি । যেটা কখনই উচিত হয়নি আমার ।"

দেগঙ্গায় নাবালক ছাত্রকে বেধড়ক মারধরের অভিযোগে গ্রেফতার প্রধান শিক্ষক

অন্যদিকে ভুল স্বীকার করলেও প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে সরব হয়েছেন গ্রামবাসী থেকে শুরু করে আক্রান্ত ছাত্রের পরিবারের সকলেই । এই বিষয়ে আক্রান্তের মা ঝর্নাবিবি বলেন, "আমার ছেলেকে বিনা অপরাধে মারধর করা হয়েছে । তাই অভিযুক্ত প্রধান শিক্ষকের শাস্তি চাই আমরা ।"

ঘটনার জেরে বৃহস্পতিবার ব‍্যাপক শোরগোল পড়ে যায় উত্তর 24 পরগনার দেগঙ্গায় । ঘটনার পরই অভিযুক্ত প্রধান শিক্ষক উত্তম কুমারদাসকে স্কুল চত্বরে আটকে রাখেন স্থানীয়রা । খবর পেয়ে দেগঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে এসে প্রধান শিক্ষককে মুক্ত করে থানায় নিয়ে যায় । পরে আক্রান্ত ছাত্রের পরিবারের অভিযোগ পেয়ে পুলিশ আটক করেছে প্রধান শিক্ষককে ।

আরও পড়ুন :Son Beats Father : ঘরে বিবস্ত্র অবস্থায় ছেলের বন্ধু-বান্ধবী, প্রতিবাদ করায় ইঁট মেরে বাবার মাথা ফাটাল গুণধর পুত্র

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details