পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Hawker Eviction At Bamangachi : বামনগাছি স্টেশনে হকার উচ্ছেদের নোটিস দিল রেল

হকার উচ্ছেদ করতে রেলের তরফে উত্তর 24 পরগনার বামনগাছি স্টেশনে পড়ল নোটিস (Hawker Eviction At Bamangachi )। এই নোটিসে ক্ষুব্ধ দীর্ঘদিন ধরে স্টেশনে হকারি করা ব্যবসায়ীরা।

By

Published : Apr 9, 2022, 11:38 AM IST

Updated : Apr 9, 2022, 1:07 PM IST

Hawker Eviction At Bamangachi
বামনগাছি স্টেশনে হকার উচ্ছেদের নোটিস দিল রেল

বামনগাছি, 9 এপ্রিল : হকার উচ্ছেদ করতে রেলের তরফ থেকে শুক্রবার উত্তর 24 পরগনার বামনগাছি স্টেশনে পড়ল নোটিস (Hawker Eviction At Bamangachi)। এই নোটিসের ফলে ক্ষোভ বাড়ছে দীর্ঘদিন ধরে স্টেশনে হকারি করা ব্যবসায়ীদের মধ্যে। রাজ্যজুড়ে রেলের জমিতে হকার উচ্ছেদের প্রক্রিয়া চলছে রেলের তরফ থেকে ৷ এবার সেই প্রক্রিয়া চালু হল বামনগাছি রেল স্টেশনে। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে ভারতীয় রেলের তরফে ৷

প্লাটফর্মগুলিতে দোকানপাট বেড়ে যাওয়ায় যাত্রী ওঠানামায় সমস্যা তৈরি হচ্ছে বলে রেলের তরফ থেকে দাবি করা হচ্ছে ৷ হকারদের সরে যেতে আগামী 10 এপ্রিল থেকে সাতদিন সময় দেওয়া হয়েছে ৷ এই সময়ের মধ্যে সমস্ত দোকান ঘর সরিয়ে ফেলতে নোটিসে বলা হয়েছে। অন্যদিকে, হকারদের বক্তব্য, তাঁরা এখন কোথায় যাবেন ৷ এই বয়সে কোথাও চাকরিও পাবেন না ৷ দোকান তুলে দিলে পরিবার নিয়ে পথে বসতে হবে। রেল যদি জোর করে দোকান তুলে দেয় তাহলে বৃহত্তর আন্দোলনের পথে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন হকাররা।

বামুনগাছি স্টেশনে হকার উচ্ছেদের নোটিশ দিল রেল

আরও পড়ুন: উড়ালপুলের ফুটপাথে দিনদিন দাপট বাড়ছে হকারদের, দখলমুক্ত করতে তৎপর পৌরসভা

হকার্স ইউনিয়নের তরফ থেকে জানানো হয়েছে, রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি কীভাবে মেটানো যায়, তা দেখা হবে ৷ প্লাটফর্মে প্রায় একশোর বেশি হকার রয়েছেন, যার মধ্যে অধিকাংশই পুরনো ৷ কিছু দোকান নতুন হয়েছে ৷ যাত্রীদের কথা যেমন চিন্তা করতে হবে, ঠিক তেমনই হকারদের কথাও ভাবতে হবে বলে জানিয়েছে বামনগাছি হকার্স ইউনিয়নের নেতৃত্বরা।

Last Updated : Apr 9, 2022, 1:07 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details