পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 24, 2021, 10:37 PM IST

ETV Bharat / state

তন্ময়ের মন্তব্যের পাল্টা দোলা

গতকাল ভিক্টোরিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখতে উঠলে "জয় শ্রী রাম" ধ্বনি ওঠে । সিপিআইএম ও কংগ্রেস নেতৃত্ব একযোগে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা করেন । তবে সিপিআইএম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের গলাতে ভিন্ন সুর শোনা যায় ।

dola sen
dola sen

বারাসত, 24 জানুয়ারি :"বিজেপির বড়দা-কে মেজদা, ছোরদা বলে হাওয়া দিচ্ছেন সিপিআইএম নেতারা । ওঁদের স্বভাব খুব খারাপ । তাই,ওঁরা এখনও নাক নাড়ে ।" সিপিআইএম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের মন্তব্যের সমালোচনা করে পাল্টা তাঁকে জবাব দিলেন তৃণমূল সাংসদ দোলা সেন । আজ বিকেলে আইএনটিটিইউসি-র উদ্যোগে বারাসতে এক পদযাত্রায় সামিল হন তিনি ।

শনিবার ভিক্টোরিয়ায় নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে 'জয় শ্রী রাম' ধ্বনি দিয়ে মুখ্যমন্ত্রীকে অপমান এবং অসম্মান করা হয়েছে বলেও এদিন অভিযোগ করেন তৃণমূল সাংসদ দোলা সেন । তাঁর কথায়,"উত্তেজিত করার জন্য অসভ্যের মতো এই ধর্মীয় কথাকে রাজনৈতিক ভাবে ব্যবহার করছে বিজেপির নেতা ও কর্মীরা ।" তাঁর কথায়,'জয় শ্রী রাম' বলে একদিকে যেমন রাম ও নেতাজিকে অসম্মান করা হয়েছে ,অন্যদিকে তেমনই বাংলা ও বাঙালি এবং মুখ্যমন্ত্রীকেও অপমান করা হয়েছে । কথা ও কাজের জবাব মানুষ ভোটের মাধ্যমেই দেবে বলে মনে করেন তৃণমূল সাংসদ ।

দোলা সেন একযোগে আক্রমণ করেন সিপিআইএম ও বিজেপি কে

সরকারি অনুষ্ঠানে 'জয় শ্রী রাম' ধ্বনি দেওয়া নিয়ে, তৃণমূল ও বিজেপি তরজা যখন অব্যাহত তখন গেরুয়া শিবিরের রাজ্য ও কেন্দ্রীয় নেতাদের কটাক্ষ নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে রাজি নন দোলা সেন । সিপিআইএম ও কংগ্রেস নেতৃত্ব একযোগে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা করেন । কিন্তু ভিন্ন সুর শোনা যায়, সিপিআইএম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের গলাতে । একটি বৈদ্যুতিন চ্যানেলে এবিষয়ে মন্তব্য করতে গিয়ে তন্ময় ভট্টাচার্য বলেন,"মুখ্যমন্ত্রীর উচিত ছিল 'জয় শ্রী রাম'-এর মোকাবিলা করে মঞ্চে বক্তৃতা দেওয়া । তিনি বক্তব্য না দিয়ে আসনে ফিরে যাওয়া আমাদের কাছে লজ্জার ।" এবিষয়ে বলতে গিয়ে, কেরালার মুখ্যমন্ত্রীর প্রসঙ্গও টেনে আনেন সিপিআইএম বিধায়ক ।

আরও পড়ুন : জয় শ্রীরাম থেকে পরিবারতন্ত্র, বিজেপি-শুভেন্দুকে তুলোধনা অভিষেকের

তাঁরই পাল্টা জবাব দিতে গিয়ে তৃণমূল সাংসদ বলেন, "সিপিআইএম ৩৪ বছরের জবাব পেয়ে গেছে । তবুও ওঁরা এখনও নাক নাড়ে । ওরা ওদের কাজ করুক, আমরা সেই নিয়ে ভাবছি না । মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের সঙ্গে রয়েছেন । মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে রয়েছেন ।"এদিন সিপিআইএম,কংগ্রেস ও বিজেপিকে একসারিতে রেখে কটাক্ষ করেন তৃণমূল সাংসদ দোলা সেন ।

ABOUT THE AUTHOR

...view details