পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 13, 2021, 6:55 AM IST

Updated : Jan 13, 2021, 9:27 AM IST

ETV Bharat / state

জেলায় জেলায় পৌঁছাচ্ছে কোভিশিল্ড

16 জানুয়ারি দেশজুড়ে শুরু হচ্ছে টিকাকরণ । তার আগে গতকাল কলকাতায় এসে পৌঁছায় কোভিশিল্ড । আর আজকের মধ্যে পৌঁছে যাবে একাধিক জেলায় ।

covishield vaccine
কোভিশিল্ড

বারাসত,13 জানুয়ারি: কলকাতায় গতকাল এসে পৌঁছেছে কোরোনার ভ্যাকসিন কোভিশিল্ড । আর তা এসে পৌঁছাতেই জেলা জেলায় পাঠানোর কাজ শুরু হয়েছে । রাত পৌনে নটা নাগাদ বারাসত হাটখোলা বাজার সংলগ্ন উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের (2) কার্যালয়ে পৌঁছায় ভ্যাকসিনের গাড়ি ।

এরপর পরিবার কল্যাণ দপ্তরে নিয়ে আসা হয় ভ্যাকসিন। আটটি কন্টেনারে তা নিয়ে আসা হয় । 16 জানুয়ারি 20টি সেন্টার থেকে দু'হাজার স্বাস্থ্যকর্মীকে প্রথমে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপসকুমার রায় ।

গতকাল প্রথম দফায় কলকাতায় পৌঁছায় কোভিশিল্ডের 6.89 লাখ ডোজ় । দুপুর দুটো নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছানোর পর চারটি গাড়ি করে এই ভ‍্যাকসিন নিয়ে যাওয়া হয় দুটি স্টোরে । বাগবাজারের একটি স্টোর স্বাস্থ্য দপ্তরের অধীনে রয়েছে । সেখানে তিনটি গাড়িতে আনা হয় ভ‍্যাকসিন । অন‍্য স্টোরটি হেস্টিংসে অবস্থিত । এই স্টোরে বাকি একটি গাড়ি পৌঁছায় ।

আরও পড়ুন :কলকাতায় এল কোভিশিল্ডের 6.89 লাখ ডোজ়

এই দুই স্টোর থেকেই জেলায় জেলায় পৌঁছে দেওয়া শুরু হয় ভ‍্যাকসিন । এর জন্য 30টি গাড়ির ব‍্যবস্থা করা হয় । আজকের মধ্যে বিভিন্ন জেলায় ভ‍্যাকসিন পৌঁছে যাওয়ার কথা ।

Last Updated : Jan 13, 2021, 9:27 AM IST

ABOUT THE AUTHOR

...view details