পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 21, 2020, 3:18 PM IST

Updated : Feb 21, 2020, 3:31 PM IST

ETV Bharat / state

জুট মিল বন্ধের নোটিশে ধুন্ধুমার শ্যামনগরে, ভাঙচুর পুলিশের গাড়ি

গত 29 জানুয়ারি থেকে ওয়েভারলি জুটমিল বন্ধ থাকার পর গতকালই খোলে কারখানা । আজ শ্রমিকদের বেতন পাওয়ার কথা ছিল । সকালে কাজে যোগ দিতে গিয়ে শ্রমিকরা দেখেন জুটমিলের গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলছে ।

weaverly-jutemill
জুট মিল বন্ধের নোটিশ

শ্যামনগর, 21 ফেব্রুয়ারি: সারা মাসের কাজের পর আজই পেমেন্ট পাওয়ার কথা ছিল ৷ কিন্তু সকালে কাজে যোগ দিতে গিয়ে বেতনের পরবর্তে শ্রমিকরা দেখল কারখানার গেটে ঝুলছে সাসপেনশন নোটিশ ৷ আর এতেই রণক্ষেত্রের চেহারা নিল উত্তর 24 পরগনার শ্যামনগর এলাকা ৷ পুলিশের গাড়ি ভাঙচুর থেকে মিল কর্তৃপক্ষের গাড়িতে আগুন দেওয়ার মতো ঘটনাও ঘটে ৷

ঘটনাটি ঘটে শ্যামনগর ওয়েভারলি জুট মিলে ৷ শুক্রবার ওই জুটমিলে আজ সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ জারি করাকে কেন্দ্র করে ব্যাপক গোলমালের সৃষ্টি হয় । উত্তেজিত শ্রমিকরা জুট মিলের ভিতরে ঢুকে ম্যানেজার ও মিলের একটি গাড়িতে আগুন লাগিয়ে দেয় । পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থানে পুলিশ গেলে পুলিশের একটি গাড়িতে ভাঙচুর চালানো হয় । বিক্ষোভরত শ্রমিকরা ঘোষপাড়া রোড অবরোধ করে । পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশবাহিনী সেখানে নিয়োগ করা হয়েছে।

জুট মিল বন্ধের নোটিশে ধুন্ধুমার

গত 29 জানুয়ারি থেকে ওয়েভারলি জুটমিল বন্ধ থাকার পর গতকালই খোলে কারখানা । আজ শ্রমিকদের বেতন পাওয়ার কথা ছিল । সকালে কাজে যোগ দিতে গিয়ে শ্রমিকরা দেখেন জুটমিলের গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলছে । এরপরেই তাঁরা ক্ষিপ্ত হয়ে ওঠেন । স্থায়ী এবং অস্থায়ী মিলিয়ে জুটমিলটিতে প্রায় তিন হাজার শ্রমিক রয়েছে বলে জানা গিয়েছে ।

Last Updated : Feb 21, 2020, 3:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details