পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"বনগাঁয় আগুন জ্বলবে", BJP কর্মীকে মারধরের ঘটনায় হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের

BJP কর্মীকে মারধরের অভিযোগ বনগাঁর পৌর প্রশাসকের বিরুদ্ধে । 24 ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার না করতে পারলে "বনগাঁয় আগুন জ্বলবে" বলে হুঁশিয়ারি দিলেন শান্তনু ঠাকুর।

By

Published : Jun 11, 2020, 8:08 PM IST

Shantanu Thakur
শান্তনু ঠাকুর

বনগাঁ, 11 জুন : আজ বনগাঁয় এক BJP কর্মীকে মারধর করে একদল যুবক । ঘটনায় গুরুতর জখম হন তিনি । অভিযোগ ওঠে বনগাঁর পৌর প্রশাসকের বিরুদ্ধে । তাই তাঁর গ্রেপ্তারির দাবিতে প্রথমে BJP নেতা-কর্মীরা বনগাঁয় মিছিল করে । পরে বনগাঁ থানা ঘেরাও করে বিক্ষোভও দেখান । সেইসময়ই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান সাংসদ শান্তনু ঠাকুর । পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলেন । তখনই তিনি বলেন, "24 ঘণ্টার মধ্যে পদক্ষেপ না করলে বনগাঁয় আগুন জ্বলবে ।"

জখম ওই BJP কর্মীর নাম সুতনু দেবনাথ । বাড়ি বনগাঁর ফুলতলা কলোনি এলাকায় । BSF ক্যাম্প মোড়ে তাঁর একটি মোটর পার্টসের দোকান রয়েছে । আজও দোকানেই ছিলেন তিনি । তখনই হঠাৎ একদল যুবক তাঁর দোকানে চড়াও হয় । সুতনুকে দোকান থেকে প্রথমে বের করে আনে ওই যুবকরা । তারপর লাঠি, বাঁশ ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে । স্থানীয় দোকানদাররা রক্তাক্ত অবস্থায় সুতনুকে হাসপাতালে নিয়ে যান । এই খবর জানাজানি হতেই ক্ষুব্ধ হয় এলাকার BJP কর্মীরা । তাঁরা অভিযোগ জানান, বনগাঁর পৌর প্রশাসক শংকর আঢ্যর নেতৃত্বে ওই যুবকরা সুতনুকে মেরেছে ।

থানার সামনে পুলিশের সঙ্গে BJP কর্মীদের ধস্তাধস্তি

এই ঘটনাকে কেন্দ্র করে শংকর আঢ্যর গ্রেপ্তারির দাবিতে বনগাঁজুড়ে প্রতিবাদ মিছিল করে BJP নেতা-কর্মীরা । থানা ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয় । সেইসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা । তারপর থানার সামনেই বসে পড়েন BJP বিধায়ক বিশ্বজিৎ দাস, দেবদাস মণ্ডল-সহ শতাধিক নেতা-কর্মীরা । বৃষ্টির মধ্যেও চলে বিক্ষোভ । এরপরই খবর পেয়ে থানায় পৌঁছান BJP সাংসদ শান্তনু ঠাকুর । পুলিশ আধিকারিকের সঙ্গে তিনি কথা বলেন । শান্তনু ঠাকুর বলেন, "পুলিশের সঙ্গে আমার কথা হয়েছে । অভিযুক্ত শংকর আঢ্যর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন তিনি । আমি বলেছি, যদি 24 ঘণ্টার মধ্যে কোনও ব্যবস্থা গ্রহণ না কর হয় তাহলে বনগাঁয় আগুন জ্বলবে ।"

BJP-র বারাসত সাংগঠনিক জেলার সহ-সভাপতি দেবদাস মণ্ডল বলেন, "বনগাঁর পৌরপ্রশাসক শংকর আঢ্যর নেতৃত্বে আমাদের দলের কর্মীকে মারধর করা হয়েছে । শংকরকে গ্রেপ্তার করা না হলে আমরা বৃহত্তর আন্দোলন শুরু করব ।"

আক্রান্ত BJP কর্মী

এই ঘটনায় সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন শংকর আঢ্য । তিনি বলেন, "ওই যুবক মুখ্যমন্ত্রীর নামে গালিগালাজ করছিল । এলাকার লোকজন তার প্রতিবাদ করেছে ৷ BJP কর্মীরা হাসপাতালে গিয়ে এক স্বাস্থ্যকর্মীকে মারধর করেছেন ৷"

তৃণমূলের বনগাঁ টাউন কমিটির কার্যকরী সভাপতি সভ্য দাস বলেন, "আমাদের দলের কেউ ঘটনার সঙ্গে জড়িত নয় । তৃণমূল সংঘর্ষে বিশ্বাসী নয় ।"

ABOUT THE AUTHOR

...view details