পশ্চিমবঙ্গ

west bengal

BJP-র নির্দেশেই চলছে তৃণমূল : তন্ময় ভট্টাচার্য

By

Published : Feb 1, 2020, 11:23 AM IST

বাম-কংগ্রেসের দীর্ঘদিনের দাবি, BJP-র বি টিম হয়ে কাজ করছে তৃণমূল । গতকাল সেই দাবিতেই নতুন মাত্রা যোগ করলেন তন্ময় ভট্টাচার্য । তন্ময়বাবু বলেন, সুচারুভাবে একটি পরিকল্পিত বড় নাটক চলছে । অন্যরা আন্দোলনের রাশ ধরতে না পারে । সেকারণেই দেখানো হচ্ছে BJP-র প্রধান প্রতিদ্বন্দ্বী তৃণমূল ।

tanmay
tanmay

বাদুড়িয়া, 1 ফেব্রুয়ারি : তৃণমূলকে চালনা করে BJP । মুর্শিদাবাদে জাতীয় নাগরিকপঞ্জি বিরোধী মিছিলে তাই তৃণমূল গুলি চালিয়েছে । এই কথা বলে তৃণমূলকে আক্রমণ করলেন উত্তর দমদম বিধানসভার বিধায়ক তথা CPI(M) নেতা তন্ময় ভট্টাচার্য । শুক্রবার বসিরহাটের স্বরূপনগরে NRC বিরোধী জনসভা থেকে তিনি এই মন্তব্য করেন ।

বাম-কংগ্রেসের দীর্ঘদিনের দাবি, BJP-র বি টিম হয়ে কাজ করছে তৃণমূল । গতকাল সেই দাবিতেই নতুন মাত্রা যোগ করলেন তন্ময় ভট্টাচার্য । বৃহস্পতিবার ব্যারাকপুরে রাজ্যপাল জগদীপ ধনকড় প্রকাশ্যে ব্যারাকপুরের CP মনোজ কুমার ভার্মাকে ভর্ৎসনা প্রসঙ্গে তন্ময়বাবু বলেন, সুচারুভাবে একটি পরিকল্পিত বড় নাটক চলছে । অন্যরা আন্দোলনের রাশ ধরতে না পারে । সেকারণেই দেখানো হচ্ছে BJP-র প্রধান প্রতিদ্বন্দ্বী তৃণমূল । এটা একটা বড় রাজনৈতিক অভিসন্ধি । আসলে রাজ্যপালও মোদির কথা শোনেন ৷ আবার রাজ্য সরকারও মোদির কথা শোনে । এতে অন্যান্য রাজনৈতিক দলগুলির গুরুত্ব প্রকাশ পাবে না । আসলে তৃণমূল ও BJP ধর্মীয় রাজনৈতিক বিভাজনের অংশীদার হিসেবে কাজ করছে । যা আগে বাংলার রাজনীতিতে ছিল না ।

BJP ও তৃণমূলের রাজনৈতিক সন্ধির বিষয়ে তন্ময়বাবু আরও বলেন, "হিন্দু মহাসভার চরিত্রই এরকম । কাশ্মীরে এক পুলিশ অফিসার এক ছাত্রীকে ধর্ষণ করেছিল । তাকে তারা সম্মানিত করেছিল । এতে আশ্চর্য হওয়ার কিছু নেই । হিন্দু মহাসভা জামিয়া গুলিকাণ্ডে সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করেছে । আগামী বছর 26 জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে তাকে নরেন্দ্র মোদি পদ্মশ্রী সম্মানে ভূষিত করবেন । জামিয়ায় গুলি চালিয়েছে গোপাল । সে আসলে নাথুরাম গডসের ভাই কি না তা নিয়ে সন্দেহ হচ্ছে । রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যৌথ অধিবেশনে দাবি করেছেন, CAA গান্ধিজির স্বপ্ন পূরণ করেছে । গান্ধিজি সম্বন্ধে ওঁরা কী জানেন? ওঁরা কিছু জানেন না । গান্ধিজির স্বপ্ন ছিল, সব ধর্মের মিলন । আর এই দেশে ওঁরা বিভাজনের রাজনীতি করছেন ।"

কেন্দ্রের নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে গতকাল স্বরূপনগর ব্লক বাম-কংগ্রেস সম্মিলিত জোটের উদ্যোগে বসিরহাট মহকুমার স্বরূপনগর ব্লকের মালঙ্গপাড়া ফুটবল ময়দানে একটি জনসভা হয় । সেই জনসভায় উপস্থিত ছিলেন উত্তর দমদম বিধানসভার বিধায়ক তন্ময় ভট্টাচার্য, CPI(M) নেতা মহম্মদ সেলিম সহ বসিরহাট মহকুমার একাধিক বাম ও কংগ্রেস নেতৃত্ব ও কর্মী-সমর্থকবৃন্দ ।

ABOUT THE AUTHOR

...view details