পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 1, 2021, 6:18 PM IST

ETV Bharat / state

হাড়োয়ায় 4টি বোমা সহ এক আইএসএফ কর্মী গ্রেফতার

হাড়োয়ায় 4টি বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ৷ ঘটনায় এক আইএসএফ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ ৷ গণনার দিন কোনও গোলমাল পাকানোর উদ্দ্যেশেই এই বোমাগুলি মজুত করা হয়েছিল বলে মনে করছে পুলিশ ৷

bengal election 2021 Police arrested an ISF worker with four bombs in Haroa north 24 pargana
হাড়োয়ায় 4টি তাজা বোমা সহ এক আইএসএফ কর্মীকে গ্রেফতার করল পুলিশ

হাড়োয়া, 1 মে : ভোট গণনার আগের দিন হাড়োয়া থেকে উদ্ধার হল চারটি বোমা । পুলিশ বোমা মজুতের অভিযোগে শেখ মইদুল নামে এক আইএসএফ কর্মীকে গ্রেফতার করেছে । ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হাড়োয়ার বকজুড়ি পঞ্চায়েত এলাকায় । গণনার দিনে বড়সড় কোনও ঝামেলা করার উদ্দেশ্যেই বোমাগুলি মজুত করা হয়েছিল বলে অনুমান হাড়োয়া থানার পুলিশের । তবে,এর পিছনে অন্য কোনও কারণ আছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে ।

রাত পোহালেই রাজ্যে 292টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা (2টি কেন্দ্রে প্রার্থীদের মৃত্যুর কারণে নির্বাচন হয়নি) । তার আগে গণনা কেন্দ্রগুলিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি । শুরু হয়েছে কোভিড নিয়মবিধি মেনে ভোট কর্মীদের গণনা কেন্দ্রে প্রবেশের প্রক্রিয়া । এমনকি গণনার আগে রাজনৈতিক দলগুলির মধ্যে চুলচেরা বিশ্লেষণ চলছে । তারই মধ্যে শনিবার ভোর রাতে গোপন সূত্রে খবর পেয়ে হাড়োয়া থানার পুলিশ বকজুড়ি পঞ্চায়েতের মাজমপুর গ্রামের একটি মাঠে হানা দেয় ৷ তাঁদের কাছে খবর ছিল সেখানে বেশ কয়েকজন কোনও অসাধু উদ্দেশ্যে জড়ো হয়েছিল ৷ খবর পেয়েই সঙ্গে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায় । পুলিশের চোখে ধুলো দিয়ে কয়েকজন পালিয়ে গেলেও, হাতেনাতে ধরা পড়ে যায় শেখ মইদুল নামে এক দুষ্কৃতী । পরে জানতে পারা যায়, সে আব্বাস সিদ্দিকির দল আইএসএফের সঙ্গে যুক্ত । পুলিশ ঘটনাস্থল থেকে চারটি বোমা উদ্ধার করেছে । সেই সঙ্গে গ্রেফতার করা হয়েছে ওই আইএসএফ কর্মীকে ।

ঘটনা জানাজানি হতেই আব্বাস সিদ্দিকি ও তাঁর দল আইএসএফকে খোঁচা দিতে ছাড়েনি শাসকদল তৃণমূল । এই বিষয়ে হাড়োয়া ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক শেখ হাফিজ আহমেদ বলেন, ‘‘আব্বাস সিদ্দিকির দলের কর্মী-সমর্থকদের কাছে বোমা এবং বন্দুক পাওয়া যাবে, এটাই স্বাভাবিক । মানুষের হয়ে কখনও কথা বলে না । সবসময় মানুষে মানুষে বিভেদ তৈরি করার চেষ্টা করে । আমরা নিশ্চিত, গণনার দিন হাড়োয়ায় অশান্তি পাকাতেই বোমাগুলো মজুত করা হয়েছিল । পুলিশের কাছে আবেদন, এর পিছনে আর যারা জড়িত রয়েছে তাদেরকেও যাতে গ্রেফতার করা হয়’’ ৷ যদিও এই নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি স্থানীয় আইএসএফ নেতৃত্বের ।

আরও পড়ুন : ভোটগণনার দিন রাজ্যে থাকছে 242 কোম্পানী কেন্দ্রীয় বাহিনী

অন্যদিকে, বাজেয়াপ্ত হওয়া বোমাগুলি পরে নিষ্ক্রিয় করেছে পুলিশ । এই বিষয়ে হাড়োয়া থানার পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে । ঠিক কি উদ্দেশ্যে বোমাগুলি মজুত করা হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে । বাকিদের খোঁজে তল্লাশি চলছে ৷

ABOUT THE AUTHOR

...view details