পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 25, 2021, 12:07 PM IST

ETV Bharat / state

বারাসতের বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ, ভোট বয়কটের ডাক বাসিন্দাদের

ভোট প্রচারে বেরিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়লেন বারাসতের বিজেপি প্রার্থী শঙ্কর চট্টোপাধ্যায় ৷ স্থানীয়দের দাবি , রাস্তা ,পানীয় জল, নিকাশি ব্যবস্থার কোনও উন্নতি হয়নি ৷ এগুলির সংস্কার না হওয়া পর্যন্ত ভোট বয়কটে অনড় থাকবেন বারাসত পৌরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা ৷ বিক্ষোভের জেরে প্রচার না করেই এলাকা থেকে ফিরতে বাধ্য হন প্রার্থী ।

শঙ্কর চট্টোপাধ্যায়
শঙ্কর চট্টোপাধ্যায়

বারাসত , 25 মার্চ: প্রচারে বেরিয়ে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়লেন বারাসতের বিজেপি প্রার্থী শঙ্কর চট্টোপাধ্যায়। ঘটনাটি বারাসত পৌরসভার 33 নম্বর ওয়ার্ডে ৷ রাস্তা,নিকাশি ব্যবস্থার সংস্কার না হওয়ায় ইতিমধ্যে সেখানকার বাসিন্দারা ভোট বয়কটের ডাক দিয়েছেন। নির্বাচন কমিশনের আশ্বাসের পরও ভোট বয়কটে অনড় তাঁরা। বুধবার দুপুরে নিবেদিতা পল্লীর ছাত্র সংঘের গলিতে নির্বাচনী প্রচারে যান বিজেপি প্রার্থী শঙ্কর চট্টোপাধ্যায়। তখনই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা।

বারাসতের নিবেদিতা পল্লীর ছাত্র সংঘের গলিতে প্রায় 65 পরিবারের বসবাস । ভোটারের সংখ্যা 300-র বেশি। বিগত 10 বছরে ধরে রাস্তা ঢালাই হয়নি। নিকাশি ব্যবস্থাও বেহাল। পানীয় জলও পৌঁছায়নি প্রতি ঘরে । এমনই অভিযোগে এলাকায় বিক্ষোভ দেখান সেখানকার বাসিন্দারা। ডাক দেন ভোট বয়কটের-ও। পরিস্থিতি টের পেয়ে কমিশনের এক প্রতিনিধিদল ছুটে আসে ঘটনাস্থানে। তাঁরা বাসিন্দাদের সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু নাছোড়বান্দা বাসিন্দারা সেই আবেদন প্রত্যাখ্যান করে জানিয়ে দেন, রাস্তা , পানীয় জল ও নিকাশি ব্যবস্থার সমাধান না হলে ভোট বয়কটে অনড় থাকবেন। এসবের মধ্যেই সেখানে ভোট প্রচারে গিয়ে সমস্যার কথা শুনতে যান বিজেপি প্রার্থী শঙ্কর চট্টোপাধ্যায়। তখনই তাঁকে হাতের কাছে পেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা। বিক্ষোভের জেরে প্রচার না করেই এলাকা থেকে ফিরতে বাধ্য হন তিনি ।

এই বিষয়ে দুলালচন্দ্র কর নামে ক্ষুদ্ধ এক বাসিন্দা বলেন, "আমাদের একটাই দাবি,কাজ হবে ভোট দেব। নাহলে ভোট বয়কটের সিদ্ধান্তেই অনড় থাকব। আমরা কোনও রাজনৈতিক দলকে বিশ্বাস করি না। উনি এসে আমাদের আশ্বাস দিলেন, জিতলে সমস্যার সমাধান করবেন। তখন আমরা বললাম এর আগে যিনি কাউন্সিলর (বিজেপিতে যোগ দেওয়া রঞ্জনা বিশ্বাস) ছিলেন,তিনিও তো কোনও কাজ করেননি।তাই ভোট দেওয়ার কোনও প্রশ্নই আসে না ৷" পৌরসভার প্রাক্তন প্রধান সুনীল মুখোপাধ্যায়ের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

বারাসতের বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ, ভোট বয়কটের ডাক বাসিন্দাদের

আরও পড়ুন :দমদমে প্রার্থীর সামনেই বিজেপি কর্মীদের উপর হামলা, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

এবিষয়ে বারাসতের বিজেপি প্রার্থী শঙ্কর চট্টোপাধ্যায় বলেন," আমার লজ্জা লাগছে বারাসতের মতো পুরোনো একটি পৌরসভায় এখনও রাস্তা,পানীয়জল ও নিকাশি ব্যবস্থার জন্য মানুষ ভোট বয়কটের ডাক দিচ্ছে। ওঁদের বিক্ষোভ দেখানো সঙ্গত। আমি বাসিন্দাদের আশ্বাস দিচ্ছি, জিতলে আমার প্রথম কাজ হবে ওই এলাকার রাস্তা,পানীয়জল ও নিকাশি ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটানো ৷"

ABOUT THE AUTHOR

...view details