পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 16, 2023, 5:16 PM IST

Updated : Feb 16, 2023, 6:10 PM IST

ETV Bharat / state

Derogatory Comment Against Suvendu: 'সন্তানের বাবা হয়ে দেখা... !' শুভেন্দুকে নিয়ে আপত্তিকর পোস্ট তৃণমূল কাউন্সিলারের

শুভেন্দু অধিকারীকে (Derogatory Comment Against Suvendu) নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করে বিতর্কে জড়ালেন বারাসতের (North 24 Parganas News) তৃণমূল কাউন্সিলর মিলন সর্দার । এই নিয়ে নিন্দার ঝড় উঠেছে নানা মহলে ৷

TMC councillor and Suvendu ETV Bharat
শুভেন্দুকে আক্রমণ তৃণমূল কাউন্সিলরের

শুভেন্দুকে নিয়ে আপত্তিকর পোস্ট তৃণমূল কাউন্সিলারের

বারাসত, 16 ফেব্রুয়ারি: রাজ্যের বিরোধী দলনেতা ও একসময়ের সতীর্থ শুভেন্দু অধিকারী (Derogatory Comment Against Suvendu) সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য তৃণমূল কাউন্সিলর মিলন সর্দারের । যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে উত্তর 24 পরগনার জেলা সদর বারাসতে ।

নিজের ফেসবুক প্রোফাইল থেকেই শাসক দলের এই কাউন্সিলর পোস্ট করেছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতা তথা অধিকারী পরিবারের মেজো ছেলে শুভেন্দুকে (Suvendu Adhikari News) নিয়ে । সেখানে তিনি রাজ্যের বিরোধী দলনেতা সম্পর্কে ব‍্যক্তিগত এবং কুরুচিকর মন্তব্য করেছেন বলে অভিযোগ । যা নিয়ে নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে ।

দীর্ঘদিন ধরেই শাসক দলের রাজনীতির সঙ্গে যুক্ত মিলন সর্দার । বর্তমানে তিনি বারাসত (North 24 Parganas News) পৌরসভার 2 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর । এর আগে অবশ্য পৌরসভার 33 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন তিনি । সংরক্ষণের কারণে পুরনো ওয়ার্ড ছেড়ে তাঁকে যেতে হয় পাশের 2 নম্বর ওয়ার্ডে ।সেখান থেকেই তৃণমূলের প্রতীকে জিতে কাউন্সিলর হন মিলন ।

শুভেন্দুকে ব্যক্তিগত আক্রমণ: সেই তৃণমূল কাউন্সিলর মিলন সর্দারের বিরুদ্ধে এ বার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে কুরুচিকর এবং ব‍্যক্তিগত আক্রমণ করার অভিযোগ উঠেছে । তাও আবার সোশ্যাল মিডিয়ায় । ফেসবুক পোস্টে মিলন লিখেছেন, "শুভেন্দু স্বপ্ন দেখছেন, বাংলায় বিজেপি সরকার গড়বে ৷" এরপরই পোস্টের শেষদিকে জুড়ে দেওয়া হয়েছে অশ্লীল কিছু কুরুচিকর শব্দ । সেখানে শুভেন্দুর উদ্দেশে লেখা হয়, "আগে বিয়ে করে, সন্তানের বাবা হয়ে দেখা । তারপর ও সব নিয়ে ভাববি ৷"

এই সেই আপত্তিকর পোস্ট

যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে । পোস্টটি করা হয় গতকাল অর্থাৎ বুধবার রাত আটটা নাগাদ । তারপর কেটে গিয়েছে বেশ কয়েক ঘণ্টা ৷ কিন্তু, তাতেও যেন হেলদোল নেই মিলনের । বিতর্কের পরও নিজের ফেসবুক প্রোফাইল থেকে শুভেন্দুকে নিয়ে আপত্তিকর পোস্ট ডিলিট করেননি তৃণমূল কাউন্সিলর । সোশ্যাল মিডিয়ায় এখনও জ্বলজ্বল করছে তাঁর সেই বিতর্কিত পোস্টটি । যা ঘিরেই এখন উত্তাল রাজ‍্য রাজনীতি ।

আরও পড়ুন:সুব্রতকে নিয়ে রূপার ফেসবুক পোস্টের পাল্টা কুকথা অনুব্রতর

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তৃণমূল কাউন্সিলর: সোশ্যাল মিডিয়ায় বরাবর সক্রিয় শাসক দলের এই কাউন্সিলর । তা তাঁর ফেসবুক প্রোফাইল থেকেই স্পষ্ট বোঝা যায় । কখনও সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এস আবদুল নাজিরের রাজ‍্যপাল হওয়া নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন সোশ্যাল মিডিয়ায় । আবার কখনও দলের বিক্ষুব্ধদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিতেও সোশ্যাল মিডিয়ায় সরব হতে দেখা গিয়েছে তৃণমূল কাউন্সিলর মিলন সর্দারকে । এ বার সোশ্যাল মিডিয়ায় সরাসরি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করে বিতর্কে জড়িয়েছেন শাসক দলের এই কাউন্সিলর ।

প্রতিক্রিয়া জানতে চাওয়ায় ক্ষোভ প্রকাশ: এই বিষয়ে মিলন সর্দারের প্রতিক্রিয়া নিতে বারাসত পৌরসভায় যাওয়া হয় । কিন্তু, সেখানে তিনি হম্বিতম্বি করতে শুরু করেন ইটিভি ভারতের প্রতিনিধির সামনে । রীতিমতো হুঁশিয়ারির সুরে বলতে থাকেন, "যা করেছি, বেশ করেছি । পোস্টের জন্য আবার প্রতিক্রিয়া দিতে হবে নাকি !"

সুষ্ঠু রাজনৈতিক বাতাবরণের পক্ষে সওয়াল পৌরসভার চেয়ারম্যানের: অভিযুক্ত কাউন্সিলরের প্রতিক্রিয়া না মিললেও বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বারাসত পৌরসভার চেয়ারম্যান তথা তৃণমূল নেতা অশনি মুখোপাধ্যায় । তিনি বলেন, "জানি না উনি ঠিক কী পোস্ট করেছেন । তবে, এটুকু বলব, সুষ্ঠু রাজনৈতিক বাতাবরণ থাকা উচিত । রাজনীতিতে এমন মন্তব্য করা উচিত নয়, যেটা পশ্চিমবঙ্গের সংস্কৃতির বিরুদ্ধে । সুস্থ সমালোচনা করা ভালো । কিন্তু কুরুচিকর মন্তব্য করলে রাজনৈতিক প্রেক্ষাপটে খারাপ বার্তা যায় । তাই যদি এ রকম কিছু পোস্ট করা হয়ে থাকে, তা একেবারে সমর্থনযোগ্য নয় ৷"

কড়া নিন্দা বিজেপির: এ দিকে, বিষয়টি নিয়ে তৃণমূল কাউন্সিলর মিলন সর্দারকে কড়া আক্রমণ করেছে গেরুয়া শিবির । এই বিষয়ে বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সভাপতি তাপস মিত্র বলেন, "এটা রুচির বিষয় । বিষয়টি অত‍্যন্ত নিন্দনীয় । আপনারা নিশ্চয় জানেন, অভিষেক বন্দোপাধ্যায়ের চশমার দাম নিয়ে প্রশ্ন করায় জেলা ডিআইবি-র ইন্সপেক্টর আশিস বটব‍্যালকে প্রশাসনের কোপের মুখে পড়তে হয়েছিল । তাঁকে 24 ঘণ্টার মধ্যেই সাসপেন্ড করেছিল জেলা পুলিশ প্রশাসন । এ ক্ষেত্রে আমরা আশা করব, পুলিশ প্রশাসন স্বতঃপ্রণোদিত হয়ে ওই তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে । আর তা যদি না হয়ে থাকে, আমরা তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব বলে ঠিক করেছি ৷"

Last Updated : Feb 16, 2023, 6:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details