পশ্চিমবঙ্গ

west bengal

মাস্ক না পরায় যুবককে ধমক বারাসত পুলিশ সুপারের

মঙ্গলবার সকালে বারাসতের কলোনি মোড় ধরে ময়নায় নিজের অফিসের দিকে যাচ্ছিলেন পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় । তখনই তিনি লক্ষ্য করেন, কয়েকজন মাস্ক ছাড়াই অযথা রাস্তায় ঘোরাঘুরি করছে । এরপরই কলোনি মোড়ে হঠাৎ গাড়ি থামিয়ে নেমে পড়েন পুলিশ সুপার । সামনে এক যুবককে মাস্ক ছাড়াই দাঁড়িয়ে থাকতে দেখে ধমক দেন তিনি ।

By

Published : Nov 3, 2020, 9:40 PM IST

Published : Nov 3, 2020, 9:40 PM IST

Barasat
মাস্ক না পরায় যুবককে ধমক বারাসত পুলিশ সুপারের

বারাসত , 3 নভেম্বর : মাস্ক না পরায় প্রকাশ্যে এক যুবককে ধমক দিলেন জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় । পরে, পুলিশ সুপারের নির্দেশে গাড়ি থেকে নেমে ওই যুবককে মাস্ক পরিয়ে দেন তাঁর নিরাপত্তারক্ষীরা । বারাসত কলোনি মোড়ের ঘটনা । কলোনি মোড়ের ট্র্যাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ অফিসার পার্থ দে-র ভূমিকাতেও রুষ্ট হন তিনি । এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে , তা দেখার নির্দেশও দেন তিনি ।


কোরোনা আবহে একশ্রেণির মানুষের মধ্যে এখনও সচেতনতা ফেরেনি । নিয়মবিধি লঙ্ঘন করা যেন প্রতিদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে । কারও মুখে মাস্ক থাকছে না । আবার মাস্ক থাকলেও তা হয়তো থুতনিতে ঝুলছে । বাজার,রাস্তাঘাটে এ ছবি যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে । সরকার ও প্রশাসনের তরফে বারবার নিয়মবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে ।কিন্তু,সেই পরামর্শকে বুড়ো আঙুল দেখিয়ে একশ্রেণির মানুষ এখনও এদিক-ওদিক ঘুরে বেড়াচ্ছেন । যার ফলে সংক্রমণও বাড়ছে । গত 24 ঘণ্টায় উত্তর 24 পরগনা জেলায় প্রায় 876 জন নতুন করে সংক্রমিত হয়েছেন । মৃত্যু হয়েছে 13 জনের । জেলার মধ্যে সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি সদর শহর বারাসতে । এখনও পর্যন্ত সেখানে 41 জনের মৃত্যু হয়েছে ।পুজোর সময়ও প্রায় তিনশো-র কাছাকাছি সংক্রমণ ধরা পড়েছে বারাসতে । বাড়তে থাকা সংক্রমণের কথা মাথায় রেখে এইবছর বারাসতে ধুমধাম করে কালীপুজো হচ্ছে না । পরিবর্তে বাজেটের একটা বড় অংশের টাকা মানবসেবায় খরচ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে পুজোকমিটিগুলি । এসবের মধ্যেই এবার সংক্রমণ রুখতে নিয়ম উলঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করল বারাসত জেলা পুলিশ ।

মাস্ক না পরায় যুবককে ধমক বারাসত পুলিশ সুপারের
মঙ্গলবার সকালে বারাসতের কলোনি মোড় ধরে ময়নায় নিজের অফিসের দিকে যাচ্ছিলেন পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় । তখনই তিনি লক্ষ্য করেন, কয়েকজন মাস্ক ছাড়াই অযথা রাস্তায় ঘোরাঘুরি করছে । এরপরই কলোনী মোড়ে হঠাৎ গাড়ি থামিয়ে নেমে পড়েন পুলিশ সুপার । সামনে এক যুবককে মাস্ক ছাড়াই দাঁড়িয়ে থাকতে দেখে ধমক দেন তিনি ।ভ্যাবাচ্যাকা খেয়ে সেখান থেকে সরে পড়ার চেষ্টা করছিল ওই যুবক । তখনই কলোনী মোড়ের ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ অফিসার পার্থ দে-কে নির্দেশ দেন যুবককে ধরে আনার জন্য । সেইমতো তাকে ধরে নিয়ে আসা হয় পুলিশ সুপারের সামনে । এরপর,তাঁর নিরাপত্তারক্ষীরা ওই যুবককে মাস্ক পরিয়ে দেন । ঘটনায় ওই ট্রাফিক পুলিশ কর্তার ভূমিকায় অসন্তুষ্ট হন পুলিশ সুপার । তাঁকে এই ধরনের ঘটনায় মনোযোগ দিতে পরামর্শ দেওয়া হয় । এই বিষয়ে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন,"মাস্কের বিরুদ্ধে প্রতিনিয়ত অভিযান চলছে । যারা এখনও মাস্ক পড়ছেন না , তাঁদের সচেতন হতে হবে । পুলিশও সাধারণ মানুষকে সচেতন করছে । অনেককে মাস্কও দেওয়া হচ্ছে ৷ "

ABOUT THE AUTHOR

...view details