পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

এবার সরকারি অনুষ্ঠানের মঞ্চে দর্শন দিলেন "ফেরার" বাবু মাস্টার

পুলিশের খাতায় "ফেরার" বাবু মাস্টার ফের প্রকাশ্যে । এবার সরকারি অনুষ্ঠানের মঞ্চে ।

By

Published : Jun 24, 2019, 9:35 PM IST

Updated : Jun 25, 2019, 12:01 AM IST

বাবু মাস্টার

বারাসত, 24 জুন : পুলিশের খাতায় "ফেরার" বাবু মাস্টার ফের প্রকাশ্যে । এবার সরকারি অনুষ্ঠানের মঞ্চে । আজ উত্তর 24 পরগনা জেলা পরিষদের প্রতিষ্ঠা দিবসের সরকারি অনুষ্ঠান মঞ্চে দেখা গেল সন্দেশখালিতে সংঘর্ষের ঘটনায় অন্যতম অভিযুক্ত ফিরোজ কামাল গাজি ওরফে বাবু মাস্টারকে । আর এব্যাপারে সাংবাদিকরা উত্তর 24 পরগনার জেলা শাসক চৈতালি চক্রবর্তীকে প্রশ্ন করলে তিনি তড়িঘড়ি গাড়িতে উঠে এলাকা ছাড়েন ।

পুলিশের খাতায় "ফেরার" বাবু মাস্টার । অথচ অনুষ্ঠান ছেড়ে বের হওয়ার সময় সেই পুলিশকেই দেখা গেল তাঁকে গাড়িতে তুলে দিতে । 9 জুন সন্দেশখালির ভাঙিপাড়ায় তৃণমূল-BJP সংঘর্ষে প্রদীপ মণ্ডল, সুকান্ত মণ্ডল ও কায়য়ুম মোল্লা নামে তিনজনের মৃত্যু হয় । দেবদাস মণ্ডল নামে এক BJP কর্মী এখনও নিখোঁজ । ঘটনার পরদিন নিহত প্রদীপ মণ্ডলের স্ত্রী পদ্মা মণ্ডল সন্দেশখালি থানায় মোট ২৫ জনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন । সেই FIR - এ তৃণমূলের সন্দেশখালি ১ নম্বর ব্লকের সভাপতি শাজাহান শেখের সঙ্গে তালিকায় দু'নম্বরে নাম রয়েছে বাবু মাস্টারের ।

হাসনাবাদ- সন্দেশখালি এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা ও উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ বাবু মাস্টার । সন্দেশখালির ঘটনায় মূল অভিযুক্ত বাবু মাস্টারকে আজ বারাসত রবীন্দ্রভবনে উত্তর 24 পরগনা জেলা পরিষদের 33 তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চে দেখা যায় । যে মঞ্চে হাজির ছিলেন খোদ জেলাশাসক চৈতালি চক্রবর্তী ও সভাধিপতি বীণা মণ্ডল ।

সভা শেষ হতেই জেলাশাসককে জিজ্ঞাসা করা হয়, সরকারি অনুষ্ঠান মঞ্চে কীভাবে বাবু মাস্টারের মতো একজন "ফেরার" হাজির হলেন? উত্তর না দিয়েই তিনি তড়িঘড়ি গাড়িতে উঠে পড়েন । সরকারি মঞ্চে বাবু মাস্টারের উপস্থিতি সম্পর্কে তারপর জেলা পরিষদের সভাধিপতি বীণা মণ্ডলকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এ ব্যাপারে দল যা বলার বলবে।" সরকারি অনুষ্ঠান সম্পর্কে দল কেন বলবে ? উত্তরে বীণা বলেন, "আমি এ ব্যাপারে কোনও মন্তব্য করব না ।" তারপর তিনিও জেলাশাসকের মতো তড়িঘড়ি সেখান থেকে চলে যান ।

এই সংক্রান্ত আরও খবর : তৃণমূলের সভায় সন্দেশখালির মূল অভিযুক্ত বাবু মাস্টার, শুরু বিতর্ক

আর যাকে ঘিরে বিতর্ক সেই বাবু মাস্টারকে সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনি পুলিশের খাতায় "ফেরার", কিন্তু শিক্ষক হয়ে ছাত্রছাত্রীদের সংবর্ধনা দিলেন । তাহলে আপনি ফেরার কী করে ? বাবু মাস্টার বলেন, "আপনাকে কে বলল আমি ফেরার?" সাংবাদিকরা বলেন, পুলিশের ফরওয়ার্ডিং রিপোর্টে তাই আছে । তখন তিনি বলেন, "আপনারাই বলছেন যখন আপনারাই তদন্ত করুন । যান যারা আমার নামে FIR করেছে তাদের বাড়ি বাড়ি গিয়ে জিজ্ঞাসা করুন এই ঘটনার সঙ্গে আমার কোনও যোগ আছে কি না ।" পরক্ষণেই বলেন, "সন্দেশখালির ঘটনা যেখানে ঘটেছে, সেখান থেকে অনেক দূরে আমি থাকি । FIR-এ নাম থাকা মানেই কেউ দোষী হয়ে যায় না । রাজনৈতিক উদ্দেশ্যেই FIR-এ আমার নাম ঢোকানো হয়েছে ।"

দেখুন কী বললেন বাবু মাস্টার

অন্যদিকে, এবিষয়ে BJP-র বারাসত সাংগঠনিক জেলা সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ বাবু মাস্টারকে ফেরার বলছে । আবার সেই পুলিশই সরকারি অনুষ্ঠান মঞ্চ থেকে সেভ প্যাসেজ করে তাঁকে গাড়িতে তুলে দিচ্ছে । এর চেয়ে বড় প্রহসন আর কী হয়? এরপর কি আর বলা যায়, রাজ্যে আইনশৃঙ্খলা আছে ? আমরা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি, আপনি অবিলম্বে বাবু মাস্টারকে গ্রেপ্তারের নির্দেশ দিন । রাজ্যে আইনের শাসন প্রতিষ্ঠা করুন ।"

Last Updated : Jun 25, 2019, 12:01 AM IST

ABOUT THE AUTHOR

...view details