পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শাসনে CPI(ML) রেডস্টার প্রার্থীর উপর হামলা, অভিযুক্ত তৃণমূল

শাসনে CPI(ML) রেডস্টারের প্রার্থীর উপর হামলা ও গাড়ি ভাঙচুর । অভিযুক্ত তৃণমুল । তদন্তে নেমেছে পুলিশ ।

By

Published : May 16, 2019, 3:50 PM IST

ঘটনাস্থানের ছবি

বারাসত, 16 মে : শাসনে বারাসত লোকসভা কেন্দ্রের CPI (ML) রেডস্টারের প্রার্থী ওলি মহম্মদ মল্লিকের ওপর হামলা, মারধর ও গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে । ঘটনায় প্রার্থী ছাড়াও দলের বেশ কয়েকজন আহত হন । আহতদের মধ্যে ওলি ও শুক্লা ভুঁই মালিকের আঘাত গুরুতর হওয়ায় দু'জনেই বারাসত জেলা হাসপাতালে চিকিৎসাধীন । শাসন থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে ।

জানা গেছে, গতকাল দুপুরে শাসন থানার কৃষ্ণমাটি এলাকা দিয়ে গাড়ি করে বারাসতের দিকে প্রচারের জন্য যাচ্ছিলেন ওলি মহম্মদ মল্লিক । অভিযোগ, সেই সময় প্রার্থীর গাড়ি থামিয়ে হামলা, মারধর ও গাড়ি ভাঙচুর করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা । পাশাপাশি, প্রার্থীকে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ । কোনওক্রমে সেখান থেকে পালিয়ে প্রাণে বাঁচেন প্রার্থীসহ তাঁর সঙ্গে থাকা পার্টি কর্মীরা ।

আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন

আক্রান্ত জমি আন্দোলন কমিটির নেতা তথা প্রার্থী ওলি মহম্মদ শাসন থানায় ও জেলা নির্বাচনী দপ্তরে লিখিত অভিযোগ জানিয়েছেন । ওলির অভিযোগ, তিনি দক্ষিণ 24 পরগনার বাসিন্দা হলেও দলের নির্দেশে বারাসত লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েছেন । গতকাল দুপুরে সহকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারে বেরিয়ে ছিলেন গাড়ি করে । হামলা সম্পর্কে তিনি বলেন, "শাসন থানার কৃষ্ণমাটি এলাকায় জনা 20 তৃণমূল আশ্রিত দুষ্কৃতী বাঁশ, লাঠি ও রড নিয়ে হামলা চালায় । মারধর করা হয় আমাকে । আমাকে বাঁচাতে এসে আক্রান্ত হন অন্যরা । ওদের (তৃণমূল) গণতন্ত্রে বিশ্বাস নেই । তাই এই হামলার পথ বেছে নিয়েছে ।"

CPI (ML) রেডস্টারের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক অলীক চক্রবর্তী ঘটনার তীব্র প্রতিবাদ জানান । তিনি বলেন, "আমরা একথা আরও একবার স্পষ্ট জানিয়ে দিতে চাই, হামলা করে আমাদের সহকর্মীদের দমন যাবে না । আমরা অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি ।"

এদিকে, হামলার অভিযোগ অস্বীকার করে শাসনের তৃণমূল নেতা শম্ভু দাস বলেন, "ওদের নিজেদের মধ্যে গন্ডগোলের জেরে এই ঘটনা ঘটেছে । আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে । এই ঘটনায় তৃণমূলের কোন‌ও সম্পর্ক নেই ।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details