পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 11, 2019, 6:53 AM IST

ETV Bharat / state

হালিশহর পৌরবোর্ড "পুনর্দখল" করল তৃণমূল

ফের হালিশহর পৌরবোর্ডের "দখল" নিল তৃণমূল । তবে পৌরসভার ভাইস চেয়ারম্যান দেবাশিস দত্ত জানান, অনাস্থা প্রস্তাব আনতে চলেছে BJP ।

শুভ্রাংশু রায়

হালিশহর, 11 জুলাই : একবার তৃণমূল তো একবার BJP । লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর দু'মাসও হয়নি, তার মধ্যে দু'বার ক্ষমতার পট পরিবর্তন । কিছুদিন আগে হালিশহর পৌরসভার দখল নিয়েছিল BJP । গতকাল তৃণমূল দাবি করেছে তারা ফের পৌরবোর্ড দখল করেছে ।

হালিশহর পৌরসভার মোট 23 টি আসনের মধ্যে 21 জন তৃণমূল কাউন্সিলর, একজন BJP কাউন্সিলর এবং একজন নির্দল কাউন্সিলর ছিলেন । কিন্তু ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে BJP জেতার পর পৌরসভার 17 জন কাউন্সিলর দিল্লিতে গিয়ে BJP-তে যোগদান করেন । ফলে পৌরসভা তৃণমূলের হাতছাড়া হয়ে যায় । কিন্তু তারপর হালিশহরের পৌরপ্রধান অংশুমান রায় সহ কয়েকজন কাউন্সিলর জানান, তাঁরা BJP-র প্রতি বিরক্ত, তাই ফের তৃণমূলে যোগ দিয়েছেন । ফলে পৌরবোর্ড কার দখলে থাকবে তাই নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা । গতকাল 23 ওয়ার্ড বিশিষ্ট হালিশহর পৌরসভার 12 জন কাউন্সিলর তৃণমূলে আছে দেখিয়ে পৌরবোর্ড নিজেদের দখলে নেওয়ার দাবি করল তৃণমূল।

পৌরসভার ভাইস চেয়ারম্যান দেবাশিস দত্ত (তৃণমূল ছেড়ে BJP-তে যোগ দেন) জানান, পৌরবোর্ড ফের দখল নেবে BJP । অনাস্থা প্রস্তাব আনতে চলেছেন তাঁরা । তিনি জোর দিয়ে বলেন, "আস্থা ভোটে আমরাই জিতব । আমি কাউন্সিলরদের দোষ দেব না । কারণ তাঁদের মধ্যে কেউ কেউ ভয় পেয়েছেন । সব দোষ যিনি চেয়ারম্যান ছিলেন তাঁর ।" যাঁরা BJP ছেড়ে ফের তৃণমূলে গিয়েছেন তাঁদের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ এনেছেন দেবাশিসবাবু ।

এপ্রসঙ্গে মুকুল-পুত্র তথা স্থানীয় নেতা BJP নেতা শুভ্রাংশু রায় বলেন, "রাজনীতিতে শেষ বলে কিছু হয় না । হালিশহরের পৌরপ্রধান অংশুমান রায়ের বিরুদ্ধেই অনাস্থা এনেছিল । তাঁরাও আজ তাঁর সঙ্গে আছেন । আগামীদিনে দেখবেন হয়তো অংশুমানদা-ই BJP-র বড় নেতা হয়ে গেলেন । আর 12 জনের মধ্যে অধিকাংশই এখন আমার সঙ্গে যোগাযোগ করছেন ।" হালিশহর পৌরবোর্ড কি BJP-র দখলে থাকবে ? প্রশ্নের উত্তরে শুভ্রাংশু হাসি মুখে জানান, সেটা সময়ের অপেক্ষা ।

ABOUT THE AUTHOR

...view details