পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই সক্রিয় প্রশাসন, বারাসত থেকে গ্রেপ্তার 6

By

Published : Apr 17, 2020, 11:19 PM IST

কেন্দ্রীয় সরকারের তরফে কলকাতা , হাওড়া , পশ্চিম মেদিনীপুর, উত্তর 24 পরগনাকে স্পর্শকাতর এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে ৷ তাই জেলাশাসক ও পুলিশ সুপারদের আরও সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ৷ তারপর থেকেই সক্রিয়তা বাড়াল জেলা প্রশাসন ৷

Barasat
উত্তর চব্বিশ পরগনা প্রশাসন

বারাসত , 17 এপ্রিল : উত্তর 24 পরগনা জেলাকে আগেই হটস্পট হিসেবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার । এরপরই শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিডিয়ো কনফারেন্সে জেলাশাসক ও পুলিশ সুপারদের আরও সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন । মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরই সক্রিয়তা বাড়াল পুলিশ-প্রশাসন । লকডাউন না-মানায় জেলা সদর বারাসত থেকে পুলিশ ছ'জনকে গ্রেপ্তার করেছে । পাশাপাশি , জেলার তিন পুলিশ সুপার ও দুই পুলিশ কমিশনার লকডাউন কার্যকর করতে অভিযানে নেমে পড়েছেন ।

কেন্দ্রীয় সরকার কলকাতা , হাওড়া , উত্তর 24 পরগনা ও পূর্ব মেদিনীপুর-রাজ্যের এই চার জেলাকে কোরোনা স্পর্শকাতর বলে ঘোষণা করেছে । উত্তর 24 পরগনার মধ্যমগ্রাম, দক্ষিণ দমদম , বেলঘরিয়া ও বিধাননগর এলাকা থেকে কোরোনা রোগীর সন্ধান মিলেছে । ওই এলাকাগুলিতে কড়া নজরদারি চজালানো হচ্ছে । শুক্রবার ভিডিও কনফারেন্সে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলাশাসক চৈতালি চক্রবর্তীকে বলেছেন, রেড জ়োন থেকে দ্রুত পরিস্থিতির উন্নতি করতে হবে । মুখ্যমন্ত্রীর নির্দেশের পরে লকডাউন কার্যকর করা ও কোরোনা মোকাবিলায় আরও সক্রিয়তা বাড়িয়েছে জেলা প্রশাসন । আজ জেলাশাসক চৈতালি চক্রবর্তী বলেন , "আমরা পরিস্থিতি মোকাবিলায় সবরকম ব্যবস্থা নিয়েছি । লকডাউন কার্যকর করতে পুলিশও তৎপরতার সঙ্গে কাজ করছে ।"

আজ জেলা সদর বারাসত শহরের গেঞ্জিমিল , হাসপাতাল চত্বর , আদালত চত্বর-সহ বিভিন্ন জায়গা থেকে পুলিশ ছয় চা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে । লকডাউন কার্যকর করতে পুলিশ এবার শক্ত হাতে লাগাম ধরতে চাইছে । বিকেলের পর থেকে জেলার বনগাঁ , বসিরহাট , ব্যারাকপুর-সহ একাধিক জায়গায় সক্রিয়তা বাড়িয়েছে পুলিশ । এমনকী ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা দক্ষিণ দমদমের কোরোনা স্পর্শকাতর এলাকা পরিদর্শনও করেন ।

ABOUT THE AUTHOR

...view details