পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

TMC Worker Beaten to Death: তারস্বরে ডিজে বাজানোর প্রতিবাদ! তৃণমূল কর্মীকে পিটিয়ে খুনে ধৃত 3

উচ্চস্বরে ডিজে বাজিয়ে উদ্যম নাচের প্রতিবাদ করতেই উলটে বেধড়ক মার খেলেন তৃণমূল কর্মী ৷ তারপর সেখানেই মৃত্যু হয় তাঁর ৷ স্বামীকে বাঁচাতে গিয়ে গুরুত আহত স্ত্রী ও ছেলে ৷ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ৷

By

Published : Aug 17, 2023, 7:29 PM IST

Etv Bharat
মৃত ব্যক্তি

স্বরূপনগর, 17 অগস্ট: তৃণমূলের জয়ী পঞ্চায়েত সদস্যকে গুলি করে খুনের ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও শাসকদলের কর্মীকে খুনের অভিযোগ উঠল । এবার ঘটনাস্থল উত্তর 24 পরগনার স্বরূপনগর । অভিযোগ, গোবিন্দ মণ্ডল (66) নামে ওই তৃণমূল কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে মদ‍্যপ যুবকদের বিরুদ্ধে । ঘটনায় আক্রান্ত হয়েছেন নিহতের স্ত্রী এবং ছেলেও । দু'জনেরই চিকিৎসা চলছে শাঁড়াপুল গ্রামীণ হাসপাতালে । এই ঘটনায় অর্জুন মণ্ডল, সুজিত মণ্ডল এবং শঙ্কর মণ্ডল নামে তিনজনকে নিজেদের হেফাজতে নিতে বৃহস্পতিবার দুপুরে বসিরহাট মহকুমা আদালতে পেশ করে পুলিশ ।
স্বরূপনগরের কৈজুড়ি পঞ্চায়েতের ভাদুরিয়া গ্রামে বাড়ি বছর গোবিন্দের । এলাকায় সক্রিয় কর্মী হিসেবেই পরিচিত তিনি । আক্রান্ত তাঁর ছেলে সমীরণ মণ্ডলও যুব তৃণমূলের নেতা । পরিবার সূত্রে খবর, স্বাধীনতা দিবস উপলক্ষে 15 অগস্ট রাতে গ্রামে একটি পিকনিকের আসর বসেছিল । তাতে সামিল হয়েছিলেন 30 থেকে 35 জন । অভিযোগ, খানাপিনার সঙ্গে তারস্বরে বক্স বাজিয়ে সেখানে চলছিল উদ‍্যম নাচ ৷ উপস্থিত অধিকাংশই মদ‍্যপ অবস্থায় ছিল ৷ এই ঘটনারই প্রতিবাদ করেন তৃণমূল কর্মী গোবিন্দবাবু । সেটাই ছিল তাঁর অপরাধ । এর জেরে একদল মদ‍্যপ যুবক চড়াও হয় তাঁর উপর ।

মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয় তাঁকে । রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন । সেই দৃশ্য দেখে স্বামীকে বাঁচাতে প্রথম এগিয়ে আসেন তাঁর স্ত্রী । পরে ছুটে আসেন ছেলেও । তাঁরা দু'জনেও রেহাই পাননি মদ‍্যপ যুবকদের হাত থেকে । আক্রান্ত হন উভয়ই । আহত অবস্থায় তিনজনকেই উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্বরূপনগরের শাঁড়াপুল গ্রামীণ হাসপাতালে । সেখানে ভর্তি করার পর ওই প্রৌঢ়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে স্থানান্তরিত করে নিয়ে যাওয়া হয় কলকাতার এক বেসরকারি হাসপাতালে । সেখানেই বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়েছে তৃণমূল কর্মীর । বাকি দু'জনের এখনও চিকিৎসা চলছে শাঁড়াপুল গ্রামীণ হাসপাতালে । ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গ্রামজুড়ে ।

এদিকে, নিহতের পরিবারের দাবি, রাজনৈতিক কারণেই পরিকল্পিতভাবে খুন করা হয়েছে গোবিন্দকে । কিছুদিন ধরেই বিরোধী দলের কর্মী-সমর্থকরা তাঁকে দল পরিবর্তনের জন্য চাপ দিচ্ছিল । তাতে আমল না দেওয়ার জেরেই খুন হতে হয়েছে তাঁকে । যদিও, ঘটনার পিছনে রাজনৈতিক কারণ উড়িয়ে দিয়েছে বিরোধী শিবির । পালটা তাঁদের দাবি, এর পিছনে রয়েছে ব‍্যক্তিগত আক্রোশ । তার থেকে মুখ ঘোরাতেই রাজনৈতিক কারণ খাড়া করা হচ্ছে ।

আরও পড়ুন : এলাকার ভোটার না হয়েও পঞ্চায়েতে জয়ী তৃণমূল প্রার্থী, অভিযোগ সিপিএম প্রার্থীর

ABOUT THE AUTHOR

...view details