পশ্চিমবঙ্গ

west bengal

লকডাউন ভেঙে বিক্ষোভ-অবরোধ, বসিরহাটে গ্রেপ্তার 15

বসিরহাট 1 নম্বর ব্লকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান বাম ও কংগ্রেস নেতা-কর্মীরা । কোনওরকম সামাজিক দূরত্ব না মেনে পথ অবরোধ করেন তাঁরা ।

By

Published : May 12, 2020, 10:57 PM IST

Published : May 12, 2020, 10:57 PM IST

Updated : May 12, 2020, 11:20 PM IST

ছবি
ছবি

বসিরহাট, 12 মে : পরিযায়ী শ্রমিকদের ফেরানোর দাবিতে লকডাউন অমান্য করে পথে নেমে বিক্ষোভ দেখালেন বসিরহাটের বাম ও কংগ্রেস নেতা-কর্মীরা । মানা হয়নি কোনওরকম সামাজিক দূরত্ব । ঘটনায় 15 জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ।

আজ বসিরহাট 1 নম্বর ব্লকের পিফা গ্রাম পঞ্চায়েত এলাকায় বসিরহাটের বাম ও কংগ্রেসের নেতা-কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। তাঁদের দাবি, পরিযায়ী শ্রমিকদের বিনা খরচে ঘরে ফেরানো হোক ও মৃত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হোক । প্রথমে নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব রেখে ব্যানার পোস্টার হাতে নিয়ে বসিরহাট-মালঞ্চ সড়কে তাঁরা ঘণ্টাখানেক অবরোধ করেন। পুলিশ গিয়ে কথা বলে অবরোধকারীদের হটিয়ে দেয়। কিছুক্ষণ পরে ওই একই জায়গায় ফের কংগ্রেস ও CPI(M) সমর্থকরা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন। কোনওরকম সামাজিক দূরত্ব না মেনেই চলে বিক্ষোভ । অবরোধকারীদের বক্তব্য ,শ্রমিকদের প্রতি সরকারের দ্বিচারিতার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই অবরোধ। সম্পূর্ণ বিনা খরচে শ্রমিকদের বাড়িতে ফিরিয়ে আনতে হবে। বিভিন্ন রাজ্যে পরিযায়ী শ্রমিকের মৃত্যু ঘটছে। অবিলম্বে তাঁদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। পাশাপাশি তাঁদের কর্মসংস্থান ও খাবার ব্যবস্থা সুরক্ষিত করতে হবে। এরপরই 15 জন কংগ্রেস ও CPI(M) সমর্থককে গ্রেপ্তার করে পুলিশ ।

এবিষয়ে কংগ্রেস নেতা কাদের সরদার বলেন, "বসিরহাট সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকরা দেশের বিভিন্ন প্রান্তে কাজে গিয়ে আটকে পড়েছেন। অবিলম্বে সেই শ্রমিকদের বাড়িতে ফিরিয়ে না আনলে আগামী দিনে আমরা আরও বৃহত্তর আন্দোলনে নামব।"

Last Updated : May 12, 2020, 11:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details