পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 6, 2020, 4:58 PM IST

ETV Bharat / state

কালীপুজোর আগে পুলিশের অভিযান, উদ্ধার নিষিদ্ধ শব্দবাজি; গ্রেপ্তার 3

গতকাল রাতে রায়গঞ্জের একাধিক দোকানে তল্লাশি অভিযান চালায় পুলিশ। তাতেই মিলেছে সাফল্য । উদ্ধার হয়েছে প্রচুর শব্দবাজি। গ্রেপ্তার তিন বাজি বিক্রেতা ।

firecrackers
firecrackers

রায়গঞ্জ, 6 নভেম্বর : অভিযান চালিয়ে প্রচুর নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করল রায়গঞ্জ থানার পুলিশ। গতকাল রাতে রায়গঞ্জ থানার IC সূরজ থাপার নেতৃত্বে শহরের বিভিন্ন দোকানে তল্লাশি অভিযান চালায় পুলিশ। উদ্ধার হয় বাজি। গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। কলকাতা হাইকোর্টের আদেশ অমান্য করার অভিযোগে ধৃতদের বিরুদ্ধে তিনটি ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

মূলত রাজ্যে কোরোনা পরিস্থিতির জেরে বাজি বিক্রি বা পোড়ানোয় নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। কালীপুজো, দীপাবলি, ছটপুজো ও জগদ্ধাত্রী পুজোয় কোনও বাজি পোড়ানো যাবে না । হাইকোর্টের তরফে এই নির্দেশ জারি কারার পরই বাজির বিক্রি বন্ধ করতে তৎপর রায়গঞ্জ থানার পুলিশ । থানার IC-র নেতৃত্বে গতকাল রাতে রায়গঞ্জের একাধিক দোকানে তল্লাশি চালায় পুলিশ। তাতেই মিলেছে সাফল্য । উদ্ধার হয়েছে প্রচুর শব্দবাজি। বাজি বিক্রি ও মজুত করার পাশাপাশি হাইকোর্টের নির্দেশ অমান্য করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তিন বাজি বিক্রেতাকে । তাদের নাম প্রদীপকুমার সরকার, সুরজিৎ সাহা এবং জয়দেব সাহা। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

পুলিশের এই অভিযানে ক্ষোভ প্রকাশ দেখিয়েছে বাজি বিক্রেতাদের একাংশ। তাদের বক্তব্য, কালীপুজোর কথা মাথায় রেখে আগে থেকেই লাখ লাখ টাকার বাজি কিনে মজুত করেছেন তাঁদের অনেকেই । কিন্তু হঠাৎ করে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি হওয়ায় ক্ষতির সম্মুখীন হতে হবে বলে সংশয় প্রকাশ করেছেন তাঁরা।

ABOUT THE AUTHOR

...view details