পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 15, 2020, 9:20 PM IST

ETV Bharat / state

কোরোনা আবহে 21 সেপ্টেম্বর উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রীর

আগামী 21 সেপ্টেম্বর উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । 24 সেপ্টেম্বর কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর।

Aa
Aa

কলকাতা, 15 সেপ্টেম্বর: কয়েকমাস ধরে কলকাতাতেই রয়েছেন। মাঝে আম্ফানকে কেন্দ্র করে জেলা সফর করেছেন বটে, কিন্তু কোরোনা আতঙ্ক শুরু হওয়ার পর থেকেই উত্তরবঙ্গ যাননি । কিন্তু আর কলকাতায় থাকা নয় । এবার নিজেই সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আগামী 21 সেপ্টেম্বর তিনি উত্তরবঙ্গে পৌঁছাবেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে ।

নবান্ন সূত্রে খবর, উত্তরবঙ্গ দিয়েই এবার জেলা সফর শুরু করতে চলেছেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গে বেশকিছু প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধন করার কথা রয়েছে তাঁর । সব ঠিক থাকলে 22 সেপ্টেম্বর উত্তরবঙ্গের সমস্ত জেলাশাসকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী । কোরোনা পরিস্থিতিতে সামগ্রিক উন্নয়নের কাজ কোন জায়গায় রয়েছে তার খতিয়ান নেবেন । অতিমারীর কারণে উন্নয়ন কর্মসূচিতে যে ঘাটতি তৈরি হয়েছে, তা চটজলদি পূরণ করার জন্য যাবতীয় পদক্ষেপ সম্বন্ধে আলোচনাও হবে। উত্তরবঙ্গ সফর শেষ করে 24 সেপ্টেম্বর কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর।

রাজনৈতিক মহলের বিশ্লেষণ, এমনিতেই লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূলের ফল খারাপ হয়েছে । গেরুয়া শিবির আশা করছে উত্তরবঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে অ্যাডভান্টেজ তাদের । এদিকে কোরোনার কারণে উত্তরবঙ্গের সঙ্গে সশরীরে সরাসরি যোগাযোগ রাখতে পারেননি মুখ্যমন্ত্রী । যার প্রভাব পড়তে পারে আগামী নির্বাচনে । ড্যামেজ কন্ট্রোলে তাই উত্তরবঙ্গ সফরকে গুরুত্ব দিতে চাইছেন তৃণমূল সুপ্রিমো।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details