পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Water Crisis in Purulia : পুরুলিয়াতে পাইপ লাইনের মাধ্যমে জল সরবরাহের দাবিতে অনশন মহিলাদের

পাইপ লাইনের মাধ্যমে জল সরবারহের দাবি তুলে বুধবার সকাল থেকেই আমরণ অনশনে বসলেন পুরুলিয়ার পায়রাচালী গ্রামের মহিলা সমিতির সদস্যারা (women are in fasting demanding pipe line water service )।

By

Published : Dec 15, 2021, 4:20 PM IST

Updated : Dec 15, 2021, 10:00 PM IST

women shows an agitation for pipe line water service
পাইপ লাইনের দাবিতে অনশনের বসলেন মহিলারা

পুরুলিয়া, 15 ডিসেম্বর :গ্রামে পৌঁছায়নি পানীয় জলের পাইপ লাইন । মূলত নলকূপের উপরেই ভরসা সাধারণ মানুষের । ফলে দীর্ঘদিন জলকষ্ট ভুগছেন পুরুলিয়া জেলার মানবাজার মহাকুমার পুঞ্চা থানার অন্তর্ভুক্ত মানবাজার-1 নম্বর ব্লকের অন্তর্গত পায়রাচালী গ্রামের বাসিন্দারা । তাই এবার পাইপ লাইনের মাধ্যমে জল সরবারহের দাবি তুলে বুধবার সকাল থেকে আমরণ অনশনে বসলেন পায়রাচালী গ্রামের মহিলা সমিতির সদস্যারা (women are in fasting demanding pipe line water service)।

সামনেই কাঁসাই নদী থাকা সত্ত্বেও এই অঞ্চলে এখনও পাইপলাইনের মাধ্যমে পানীয় জল সরবারহের ব্যবস্থা করা হয়নি । ফলে জলকষ্ট এখন নিত্যদিনের সঙ্গী (Water Crisis in Purulia) । আর সেই কারণেই এদিন অনশন আন্দোলনে সামিল হন মহিলারা । এবিষয়ে পায়রাচালী গ্রামের বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত থেকে শুরু করে সমস্ত দফতরে আবেদন জানিয়েও কোনও সুরাহা হয়নি ৷ আর তাই বাধ্য হয়েই বুধবার অনশনে সামিল হন তাঁরা ৷ দীর্ঘ 5 ঘন্টা অনশন চলার পর ঘটনাস্থলে পৌঁছান মানবাজার এক নম্বর ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক ও পিএইচই আধিকারিক ।

পাইপ লাইনের দাবিতে অনশনের বসলেন মহিলারা

আরও পড়ুন :একাধিক দাবিতে সিধু-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে স্মারকলিপি প্রদান বিজেপির

ঘটনাস্থলে গিয়ে তাঁরা আশ্বাস দেন অনশনকারীদের দাবি মেটানোর জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে । এরপর অনশন তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন মহিলারা ৷ মানবাজার 1 নম্বর ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক মনোজ কুমার পাহাড়ি জানান, 2022 সালের মধ্যেই পিএইচই প্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল সরবরাহের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে । তাই শীঘ্রই সমস্যার সমাধান হয়ে যাবে ।

Last Updated : Dec 15, 2021, 10:00 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details