পশ্চিমবঙ্গ

west bengal

তৃণমূল করা মানে পাপ, দল থেকে বহিষ্কারের পর আক্রমণ পুরুলিয়া জেলা সাধারণ সম্পাদকের

পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি গুরুপদ টুডু বলেন, নিজেকে "দাদার অনুগামী" বলে বিভিন্ন কাজকর্মের মাধ্যমে দলের ভাবমূর্তি নষ্টের জন্য গৌতম রায়কে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়েছে । পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

By

Published : Dec 9, 2020, 3:43 PM IST

Published : Dec 9, 2020, 3:43 PM IST

পুরুলিয়া
পুরুলিয়া

পুরুলিয়া, 9 ডিসেম্বর : "দাদার অনুগামী" পরিচয় দিয়ে দলের ভাবমূর্তি নষ্টের অভিযোগে তৃণমূলের পুরুলিয়া জেলা সাধারণ সম্পাদক গৌতম রায়কে বহিষ্কার করা হল । তিনি শুভেন্দ অধিকারীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত । গতরাতে এই ঘোষণা করেন পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গুরুপদ টুডু । দল থেকে বহিষ্কার হওয়ার পরই জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন গৌতমবাবু ।

1998 সাল থেকে তৃণমূল করছেন তিনি । জেলা যুব তৃণমূল সভাপতির মতো দায়িত্ব সামলেছেন । পরে দলের জেলা সাধারণ সম্পাদকের দায়িত্ব পান । এরপর থেকেই জেলা নেতৃত্বের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে । নিজেকে "দাদার অনুগামী" বলে পরিচয় দেন তিনি । সম্প্রতি নিজের এলাকায় "দাদার অনুগামী" কার্যালয়েরও উদ্বোধন করেন । "দাদার অনুগামী"-র ব্যানারে একাধিক কর্মসূচিও নেন । এরপরই জেলা তৃণমূলের তরফে গৌতম রায়কে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়।

গতকাল পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি গুরুপদ টুডু বলেন, নিজেকে "দাদার অনুগামী" বলে বিভিন্ন কাজকর্মের মাধ্যমে দলের ভাবমূর্তি নষ্টের জন্য গৌতম রায়কে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়েছে । পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

এবিষয়ে গৌতম রায় বলেন, "দলীয় নিয়ম অনুযায়ী আগে শোকজ় নোটিশ পাঠানো হয় । কিন্তু তৃণমূল দলটি দেউলিয়া হয়ে গিয়েছে, তাই শোকজ় নোটিশ না পাঠিয়ে দল থেকে বহিষ্কার করছেন । তৃণমূল দলের জন্য আমি নিজের জীবনকে উৎসর্গ করেছিলাম । তার উপহার স্বরূপ দল আমাকে বহিষ্কার করল । আসলে আমার সঙ্গে কথা বলার মতো যোগ্যতা তৃণমূল নেতাদের নেই । তৃণমূল কংগ্রেস করা মানে একটি পাপ । সেই পাপ থেকে আমি মুক্তি পেলাম।"

দলনেত্রীর বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তিনি ৷ বলেন, "গোরু পাচার, নারী পাচার, সোনা পাচার, কয়লা পাচার বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত জেলা তৃণমূল নেতারা । যতদিন দিদি ছিলেন ততদিন ঠিক ছিলেন, যতদিন থেকে পিসিমা হয়েছেন সেদিন থেকেই ধ্বংসের দিকে এগোচ্ছে দল । 2021 সালে দল আর থাকবে না । পুরুলিয়াতে একটি আসনও জিতবে না তৃণমূল ।"

ABOUT THE AUTHOR

...view details