পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

নতুন বছরে পর্যটকদের ভিড় অযোধ্যা পাহাড়ে

কনকনে শীতের আমেজ । তার উপর অযোধ্যা পাহাড়ের ঝাঁ চকচকে রাস্তাঘাট, সবুজে ঘেরা পাহাড়, থাকা খাওয়ার সুব্যবস্থা, পাখি পাহাড় সহ একাধিক প্রাকৃতিক সৌন্দর্যের আকর্ষণে কোরোনা আতঙ্ক কাটিয়ে ভিড় জমাচ্ছে পর্যটকরা ।

By

Published : Jan 4, 2021, 2:12 PM IST

purulia
পুরুলিয়া

পুরুলিয়া, 4 জানুয়ারি : বর্তমানে রাজ্যে পর্যটন স্থানগুলির মধ্যে অন্যতম পুরুলিয়ার অযোধ্যা পাহাড় । বছরের সবসময় পর্যটকদের আগমন ঘটে এখানে । কিন্তু কোরোনা পরিস্থিতে বিগত কয়েকমাস ধরে বন্ধ ছিল পর্যটকদের আনাগোনা । তবে নতুন বছরের শুরুতে ছবিটা বদলেছে । কোরোনা আতঙ্ক কাটিয়ে পর্যটন মানচিত্রে আবার ঘুরে দাঁড়াচ্ছে পুরুলিয়া ।

কনকনে শীতের আমেজ । তার উপর অযোধ্যা পাহাড়ের ঝাঁ চকচকে রাস্তাঘাট, সবুজে ঘেরা পাহাড়, থাকা খাওয়ার সুব্যবস্থা, পাখি পাহাড় সহ একাধিক প্রাকৃতিক সৌন্দর্যের আকর্ষণে কোরোনা আতঙ্ক কাটিয়ে ভিড় জমাচ্ছে পর্যটকরা । পাহাড়ের চূড়ায় চড়ুইভাতিতে মেতে উঠছে তারা । শুধুমাত্র কোরোনা নয়, একদা মাওবাদী আতঙ্কে অযোধ্যা পাহাড় থেকে মুখ ফিরিয়েছিল পর্যটকেরা । কিন্তু বর্তমানে ছবিটা ভিন্ন । নতুন বছরের শুরুতে পর্যটকদের ভিড় বাড়ছে পাহাড়ে ।

বন্ধুদের সঙ্গে আনন্দে মেতে উঠেছেন পর্যটকরা

শ্রীদাত্রী দত্ত নামে এক পর্যটক জানাচ্ছেন, "খুব ভালো লাগছে । এর থেকে আর ভালো হয়ত কাটানো যাবে না । পুরুলিয়া খুব সুন্দর । ইউরোপের থেকে কোনও অংশে কম না বলতে পারি । লোকজনকেও বলব পুরুলিয়ার আসার জন্য ।" বিজয় রায় নামে আর এক পর্যটক বলছেন, "মনোরম প্রাকৃতিক দৃশ্য । দার্জিলিঙে এসে গেছি মনে হচ্ছে । কোরোনা আতঙ্ক কাটিয়ে পরিবার পরিজন, বন্ধু বান্ধবদের নিয়ে নতুন বছরে অযোধ্যা পাহাড়ে আমরা আসতে পেরেছি । আমাদের খুব ভালো লাগছে । কনকনে শীতের সবুজে ঘেরা পাহাড়ে নতুন বছর খুব ভালোভাবেই উপভোগ করছি ।"

নতুন বছরে পর্যটকদের ভিড় অযোধ্যা পাহাড়ে

আরও পড়ুন, বছরের প্রথম দিনেই পর্যটকদের ভিড় দিঘায়

হোটেল ব্যবসায়ী নকুল বাস্কে, অখিল মুর্মুরা জানান, বছরের এই সময়টিতে ব্যাপক ভিড় থাকে অযোধ্যা পাহাড়ে । জেলা তথা রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তো বটেই পার্শ্ববর্তী ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা থেকেও বহু পর্যটক এখানে আসেন । বর্তমানে অযোধ্যা পাহাড়ের রাস্তাঘাট, থাকা খাওয়ার ব্যবস্থাও খুব ভালো হয়েছে । পাহাড়ে ভিড় বেড়েছে পর্যটকদের ।

ABOUT THE AUTHOR

...view details