পশ্চিমবঙ্গ

west bengal

লকডাউনের মাঝেই পানীয় জলের সংকট পুরুলিয়া শহরে

লকডাউনে পানীয় জলের সংকটে পুরুলিয়া শহরের কয়েকটি ওয়ার্ড । পানীয় জল সংগ্রহের সময় সামাজিক দূরত্বের কথা ভুলে গিয়ে জড়ো হচ্ছেন স্থানীয়রা ।

By

Published : Mar 30, 2020, 2:42 PM IST

Published : Mar 30, 2020, 2:42 PM IST

ETV Bharat / state

লকডাউনের মাঝেই পানীয় জলের সংকট পুরুলিয়া শহরে

in the purulia town at the time of lockdown
লকডাউনে পানীয় জলের সংকট পুরুলিয়া শহরে

পুরুলিয়া, 30 মার্চ : লকডাউনের মাঝেই পানীয় জলের সংকট দেখা দিল পুরুলিয়া শহরের কয়েকটি ওয়ার্ডে । টিউবওয়েলের সামনে লম্বা লাইন দেখা গেল স্থানীয়দের । সামাজিক দূরত্বকে তোয়াক্কা না করেই সেখানে দাঁড়াতে দেখা গেল তাঁদের । এমন কী এনিয়ে মাঝে মাঝে গন্ডগোলও হচ্ছে ।

পুরুলিয়া পৌরসভা এলাকায় দু'বেলা পানীয় জল দেওয়ার কথা থাকলেও এই মুহূর্তে একবেলা করে পানীয় জল দেওয়া হচ্ছে । পুরুলিয়া শহরের 1, 3, 21 নম্বর ওয়ার্ড সহ কয়েকটি ওয়ার্ডে সমস্যা দেখা দিয়েছে ।

স্থানীয় বাসিন্দা সঞ্জয় গড়াই বলেন, "এই লকডাউনের মধ্যে জল সংকট প্রকটভাবে দেখা দিয়েছে কয়েকটি ওয়ার্ডে । সকলেই গৃহবন্দী । বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোতে নারাজ । কিন্তু জল নিতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে অনেককে । দু'বেলার পরিবর্তে এক বেলা করে পানীয় জল সরবরাহ করছে পুরুলিয়া পৌরসভা । জল সংগ্রহের জন্য স্থানীয় মহিলারা সামাজিক দূরত্বের কথা ভাবছেন না । পৌরসভা থেকে পর্যাপ্ত পানীয় সরবরাহ করলেই সমস্যা সমাধান মিটতে পারে ।"

পানীয় জল সংগ্রহে ভুলেছে সামাজিক দূরত্ব

এই পরিস্থিতিতে পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন । এছাড়া 1 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিতা চৌধুরি পানীয় জলের সমস্যার কথা মেনে নিয়েছেন । তাঁর কথায়, লকডাউনের সময় একবেলা জল দেওয়া হচ্ছে । এই সময় যাতে দু'বেলা পানীয় জল সরবরাহ করা হয় সেজন্য সরবরাহের দায়িত্বে থাকা মিউনিসিপাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সঙ্গে কথা বলবেন ।

ABOUT THE AUTHOR

...view details