পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 24, 2021, 6:46 PM IST

ETV Bharat / state

মুখ্যমন্ত্রীর সভাস্থলে বিজেপির স্বচ্ছ ভারত অভিযান

মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সভাস্থলে স্বচ্ছ ভারত অভিযান চালানো নিয়ে বিজেপি তৃণমূল রাজনৈতিক তরজা পুরুলিয়ায় । বিগত 19 জানুয়ারি পুরুলিয়ার হুটমুড়া ফুটবল ময়দানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক সভা অনুষ্ঠিত হয় ।জনসভার পাঁচদিন পর মুখ্যমন্ত্রীর সেই সভাস্থল স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে পরিষ্কার করল বিজেপি নেতাকর্মীরা। তৃণমূলের অভিযোগ সাজানো গোছানো মাঠে স্বচ্ছ ভারত অভিযান চালানো সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য ।

purulia saccha bharat
পুরুলিয়ায় স্বচ্ছ ভারত অভিযান

পুরুলিয়া, 24 জানুয়ারি : আজ পুরুলিয়ার হুটমুড়া ফুটবল ময়দানের মুখ্যমন্ত্রীর সভাস্থলে বিজেপির পতাকা নিয়ে স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে, মাঠ পরিষ্কার করে বিজেপি নেতা কর্মীরা । খবর পেয়ে তৎক্ষণাৎ জেলা তৃণমূল নেতাকর্মীরা মাঠে পৌঁছন । এরপরই বিজেপির বিরুদ্ধে বিষয়টিকে রাজনৈতিক বানানোর অভিযোগ তোলে জেলা তৃণমূল । আগে থেকেই পরিষ্কার মাঠে, স্বচ্ছ ভারত অভিযান চালানো নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল ।

বিগত 19 জানুয়ারি পুরুলিয়ার হুটমুড়া ফুটবল ময়দানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক সভা অনুষ্ঠিত হয় । বিপুল সংখ্যক জনসমাগম দেখা যায় সেই সভায় । স্বাভাবিক ভাবেই আবর্জনা হয় মাঠে । জনসভার পাঁচদিন পর মুখ্যমন্ত্রীর সেই সভাস্থল স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে পরিষ্কার করল বিজেপি নেতাকর্মীরা । এরপরই মাঠ পরিদর্শনে যান জেলা তৃণমূল সভাপতি গুরুপদ টুডু, জেলা তৃণমূল মুখপাত্র নবেন্দু মাহালি সহ অন্যান্য তৃণমূল নেতাকর্মীরা ।

হুটমুড়ার যে মাঠ নিয়ে পরিষ্কার করা নিয়ে তরজা

এ বিষয়ে, বিজেপি জেলা সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা বলেন,"মুখ্যমন্ত্রীর সভার পর মাঠ একেবারে অপরিষ্কার হয়ে পড়েছিল । মাঠের এই অবস্থা তৃণমূলের নজরে পড়েনি । তারা এই মাঠ পরিষ্কার করবে বলে আমরা অপেক্ষায় ছিলাম । কিন্তু এতদিন পরেও মাঠ পরিষ্কারের কোনও উদ্যোগ নেওয়া হয়নি দেখে আমরা জেলা বিজেপির পক্ষ থেকে মাঠ পরিষ্কার করি । স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে পুরো মাঠ পরিষ্কার করা হল ।"

আরও পডু়ন :ডিভিসির থার্মাল প্ল্যান্টে রেলপথে কয়লা সরবরাহের পরীক্ষামূলক সূচনা রঘুনাথপুরে

অপরদিকে জেলা তৃণমূল মুখপাত্র নবেন্দু মাহালি বলেন,"জনসভার পরই পুরো মাঠ পরিষ্কার করে দেওয়া হয় তৃণমূলের পক্ষ থেকে । এই মাঠে স্বচ্ছ ভারত অভিযান চালানো হল, একটি রাজনৈতিক উদ্দেশ্য । বিজেপি যদি স্বচ্ছ ভারত অভিযান চালাতেই চায়, তবে পুরুলিয়া পুরসভার বাসস্ট্যান্ড, হাসপাতাল, রাস্তাঘাট পরিষ্কার করুক । তৃণমূলের সাজানো গোছানো মাঠে স্বচ্ছ ভারত অভিযান চালানো সম্পুর্ণ রাজনৈতিক উদ্দেশ্য ।"

ABOUT THE AUTHOR

...view details