পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Purulia BJP Allegation: পুরুলিয়ায় 100 দিনের কাজে সাড়ে তিনশো কোটির দুর্নীতি, অভিযোগ বিজেপির

পঞ্চায়েত ভোটের আগে পুরুলিয়ায় দুর্নীতির বড় অভিযোগ করল বিজেপি ৷ তাদের অভিযোগ এই জেলায় একশো দিনের কাজে প্রায় সাড়ে 300 কোটির দুর্নীতি হয়েছে (scam in 100 days work in Purulia) ৷

By

Published : Feb 7, 2023, 9:18 PM IST

Updated : Feb 7, 2023, 10:59 PM IST

ETV Bharat
পুরুলিয়া বিজেপির সাংবাদিক বৈঠক

পুরুলিয়ায় 100 দিনের কাজে সাড়ে তিনশো কোটির দুর্নীতি, অভিযোগ বিজেপির

পুরুলিয়া, 7 ফেব্রুয়ারি:পুরুলিয়া জেলায় শুধু মাত্র পঞ্চায়েত স্তরে 100 দিনের কাজে প্রায় সাড়ে তিনশো কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করল বিজেপি ৷ মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে এই দাবি করেন বিজেপি'র পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙা (BJP allegation against TMC) । তিনি বলেন,"পঞ্চায়েত সমিতি বা জেলা পরিষদ স্তরে নয়, শুধুমাত্র পুরুলিয়া জেলার পঞ্চায়েত স্তরে 100 দিনের কাজে প্রায় সাড়ে তিনশো কোটি টাকার দুর্নীতি হয়েছে ।"

এই বিষয়ে দলীয় স্তরে তথ্য প্রমাণ সংগ্রহ করে তিনি এই দাবি করছেন বলে জানিয়েছেন বিবেক রাঙা । এই নিয়ে আরও তথ্য সংগ্রহ করার পর বিজেপি এই নিয়ে বৃহত্তর আন্দোলন করবে এবং আদালতে জনস্বার্থ মামলা দায়ের করবে বলেও জানান তিনি । এছাড়াও পুরুলিয়া জেলার ভূমি ও ভূমি সংস্কার বিভাগগুলি দুর্নীতির আখড়াতে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন বিবেক রাঙা (three hundred crores scam in Purulia) ।

আরও পড়ুন: ভয় দেখিয়ে বিক্ষুব্ধ নির্দলকে হারানোর চেষ্টা করে পুলিশ ও তৃণমূলের দুষ্কৃতীরা, মেদিনীপুরে বিতর্কে শাসক দলের নেতা

তবে বিজেপি'র এই অভিযোগ মানতে চায়নি তৃণমূল কংগ্রেস ৷ এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে উলটে কেন্দ্র সরকারকেই বিঁধেছেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল নেতা সুজয় বন্দোপাধ্যায় । তিনি বলেন,"কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে তাহলে কোনও দুর্নীতি খুঁজে পেল না কেন? কেন্দ্র সরকারই তো গরীব মানুষদের 100 দিনের কাজের টাকা আটকে রেখেছে ।"

উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজতে খুব বেশি দেরি নেই ৷ তার আগে বিজেপি দুর্নীতি ইস্যুতে শাসক দলকে বিঁধে যে ভোট প্রচারে ফায়দা তুলতে চায় তা আর বলার অপেক্ষা রাখে না । কেন্দ্রীয় সরকারের নানা জনমুখী কাজের প্রচার করার জন্য আগামী 14 ও 15 ফেব্রুয়ারি পুরুলিয়া জেলায় বিজেপি মিছিল ও সমাবেশ করবে বলেও জানিয়েছেন বিজেপির জেলা সভাপতি বিবেক রাঙা ।

Last Updated : Feb 7, 2023, 10:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details