পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 30, 2022, 12:27 PM IST

ETV Bharat / state

Rupashree Prakalpa: বিয়ে করবেন 46 বছরের চাঁদমনি, আবেদন করলেন রূপশ্রী প্রকল্পের জন্য

46 বছর বয়সি চাঁদ মনি টুডু সাত পাকে বাঁধা পড়তে চলেছেন 58 বছর বয়সি অজিত হাঁসদার সঙ্গে (Rupashree Prakalpa) । চাঁদ মনি টুডু সাতুড়ি থানা এলাকার গড়শিকা পঞ্চায়েতের খারবেড় গ্রামের বাসিন্দা এবং অজিত হাঁসদা বাঁকুড়া জেলার ছাতনা এলাকার বাসিন্দা ৷

Rupashree Prakalpa
বিয়ে করবেন 46 বছরের চাঁদমনি

পুরুলিয়া, 30 জুন:বিয়ের যে বয়স হয়না তা যেন আরেকবার প্রমাণ করতে চলেছেন চাঁদ মনি ও অজিত । পুরুলিয়া জেলার সাতুড়ি থানা এলাকার গড়শিকা পঞ্চায়েতের খারবেড় গ্রামের বাসিন্দা 46 বছর বয়সি চাঁদ মনি টুডু সাত পাকে বাঁধা পড়তে চলেছেন বাঁকুড়া জেলার ছাতনা এলাকার বাসিন্দা অজিত হাঁসদার সঙ্গে । অজিত হাঁসদার বয়স 58 । আরও একটি আশ্চর্য করার মতো বিষয় হল, এই বিয়ের জন্য 'রূপশ্রী' প্রকল্পের সুবিধা চেয়ে ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন চাঁদ মনি টুডু । তাতেই শোরগোল পড়ে গিয়েছে এলাকায়(Rupashree Prakalpa) ।

এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে ওই ব্লকের এক আধিকারিক বলেন, "এতে অবাক হওয়ার কিছু নেই । কারণ রূপশ্রী প্রকল্পে আবেদনের সর্বোচ্চসীমা বলে তো কিছু নেই । তিনি আবেদন করেছেন, আমরা সেটি খতিয়ে দেখব ৷ তাঁরা দু'জনেই অবিবাহিত কি না সেটা দেখা হবে । তারপর তাঁরা যদি যোগ্য হন তাহলে নিশ্চয়ই সুবিধা পাবেন ।"

এই প্রসঙ্গে অজিতবাবুর ভাই নারান হাঁসদা জানান, সম্বন্ধ করে এই বিয়ে হচ্ছে । অজিতের বছর দশেক আগে একবার বিয়ে হয়েছিল কিন্তু এখন তাঁরা আলাদা থাকেন ।

আরও পড়ুন : 15 বছরের নাবালকের সঙ্গে 22 বছরের যুবতীর পালিয়ে বিয়ে, আটক যুগল

নারা়ন বাবু আরও বলেন, "পাত্র পাত্রী উভয়ে উভয়কে পছন্দ করেছেন ।" অন্যদিকে চাঁদমনি দেবীর ইতি পূর্বে বিবাহ হয়নি বলে তারা বাড়ির লোকেরা জানিয়েথছেন । এই বিয়েতে খুশি চাঁদ মনি টুডু । এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ওই ব্লকের শিক্ষা কর্মাধ্যক্ষ সুশান্ত কেওড়া বলেন, "এত বয়সে যে কেউ রূপশ্রীতে আবেদন করেছেন তা শুনিনি । এটি আমাদের ব্লকে কেন, জেলাতেও মনে হয় নজির । সরকারি পরিষেবার সুফলগুলি সম্পর্কে যে সকলেই সচেতন এটা জেনে খুবই ভালো লাগছে ।"

ABOUT THE AUTHOR

...view details