পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 19, 2021, 6:36 AM IST

ETV Bharat / state

বলরামপুর বিধানসভায় পুনর্নির্বাচনের মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট

শুক্রবার বিচারপতি শুভাশিস দাসগুপ্তের এজলাসে বলরামপুর বিধানসভায় পুনর্নির্বাচনের মামলা গৃহীত হয় । 15 জুলাই মামলার শুনানি ।

Re election case in Balrampur Assembly accepted in Calcutta High Court
বলরামপুর বিধানসভায় পুনর্নির্বাচনের মামলা গ্রহণ কলকাতা উচ্চ আদালতে

পুরুলিয়া, 19 জুন : নির্বাচনে হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদ মন্ত্রী শান্তিরাম মাহাত । বলরামপুর বিধানসভা কেন্দ্রে 423 ভোটে হারার পর পুনর্নিবাচনের দাবিতে আদালতের দ্বারস্থ হন তিনি । বিধানসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর সহযোগিতায় ভোটারদের প্রভাবিত করা, তৃণমূলের এজেন্টদের বুথে ঢুকতে বাধা, বিজেপির বিরুদ্ধে নির্বাচনী বিধি লংঘনসহ একাধিক অভিযোগ তুলে 15 জুন কলকাতা উচ্চ আদালতে মামলা দাখিল করেন তিনি ।

শুক্রবার বিচারপতি শুভাশিস দাসগুপ্তের এজলাসে মামলা গৃহীত হয় । আগামী 15 জুলাই মামলার শুনানি । উল্লেখ্য, 27 মার্চ পুরুলিয়ার 9 টি বিধানসভা কেন্দ্রে ভোট হয় । বলরামপুর বিধানসভা কেন্দ্রে 82.6 শতাংশ ভোট পড়ে । 2 মে গণনার পর 423 ভোটে জয়লাভ করেন বিজেপি প্রার্থী বানেশ্বর মাহাত । এরপরই গণনার 44 দিন পর উচ্চ আদালতে মামলা করেন বলরামপুর বিধানসভার তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাত ।

আরও পড়ুন : আট হাজার পরিযায়ীদের কর্মসংস্থানে পুরুলিয়া জেলা পরিষদের বিশ্বকর্মা পোর্টাল

এ বিষয়ে বলরামপুরের বিজেপি বিধায়ক বানেশ্বর মাহাত বলেন,"নির্বাচনে হারার পর হতাশা থেকে মুক্ত পাননি শান্তিরাম মাহাত । তাঁর মামলা ভিত্তিহীন, কারণ নির্বাচনের দিন সমস্ত অফিসার ছিল রাজ্য সরকারের । সেখানে কেন্দ্রীয় সরকারের কিছু করার নেই । বেশিরভাগ জায়গাতে তৃণমূলই ভোট লুট করেছে । তাহলে গোটা রাজ্যে পুনর্নিবাচন দরকার । আসলে তৃণমূল গণতন্ত্রকে মানে না । তাই গণতান্ত্রিক ভাবে হার মেনে নিতে পারছেন না তিনি । আমাদের আদালতের উপর ভরসা আছে । এই মামলার বিষয়ে আদালতের রায়ের অপেক্ষায় আছি ।"

ABOUT THE AUTHOR

...view details