পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 17, 2021, 8:39 AM IST

ETV Bharat / state

বাড়িতে বসেই ভোট দিলেন প্রবীণরা

পূর্ব মেদিনীপুরে বাড়ি বাড়ি গিয়ে পোস্টাল ব্যালটে ভোটগ্রহণ শুরু করে দিল নির্বাচন কমিশন ৷ 80 বছরের ঊর্ধ্বে বৃদ্ধ-বৃদ্ধারা ও বিশেষভাবে সক্ষমরা এ বারের নির্বাচনে পোস্টাল ব্যালটে ভোট দিচ্ছেন ৷

west bengal assembly election 2021: postal ballot voting starts at east midnapore
বাড়িতে বসেই ভোট দিলেন প্রবীণরা

কাঁথি, 17 মার্চ:রাজ্যে শুরু হয়ে গেল ভোট গ্রহণ ৷ পূর্ব মেদিনীপুরে শুরু হয়েছে প্রথম দফার ভোটের জন্য পোস্টাল ব্যালটে ভোট গ্রহণ ৷ মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের কাঁথির জালালখাঁয় 85 বছরের বৃদ্ধা সুনীতি গুহ ভোট দিলেন ।

নির্বাচন কমিশনের আধিকারিকরা বাড়ি বাড়ি গিয়ে বৃদ্ধ ও বৃদ্ধাদের পোস্টাল ব্যালটে ভোট গ্রহণ করেন । এ বার নির্বাচন কমিশন ঘোষণা করেছে, 80 বছরের ঊর্ধ্বে বৃদ্ধ-বৃদ্ধাদের ও বিশেষভাবে সক্ষমদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ করবে । সেই মতো কাঁথি একনম্বর ব্লকের বিডিয়োর উপস্থিতে ঘেরাটোপের মধ্যে ভোট গ্রহণ করা হয় ।

আরও পড়ুন:রাজ্যে পোস্টাল ব্যালটে ভোট গ্রহণ শুরু

যে সব ভোটাররা বুথে গিয়ে ভোট দিতে পারবেন না, তাঁদের অ্যাবসেন্টি ভোটার বলা হচ্ছে । তাঁদের জন্যেই এই প্রথমবার এমন পরিষেবা চালু করেছে রাজ্য নির্বাচন কমিশন । বিশেষভাবে সক্ষম এবং 80 ঊর্ধ্ব ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাঁদের ভোট সংগ্রহ করা হচ্ছে । বাড়ি বাড়ি গিয়ে 27 মার্চ প্রথম দফার নির্বাচনের ভোটগ্রহণ চলছে । এই প্রক্রিয়া চলবে 25 মার্চ পর্যন্ত ।

ABOUT THE AUTHOR

...view details