পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 13, 2019, 4:32 PM IST

Updated : Dec 13, 2019, 9:36 PM IST

ETV Bharat / state

কাঁথিতে সায়ন্তন বসুর উপর হামলা

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত BJP নেতা সায়ন্তন বসু ।

সায়ন্তন বসুর উপর হামলা
সায়ন্তন বসুর উপর হামলা

কাঁথি, 13 ডিসেম্বর : পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে আক্রান্ত BJP নেতা সায়ন্তন বসু । BJP কর্মী-সমর্থকদের মারধর ও মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে, এবিষয়ে ভূপতিনগর থানায় অভিযোগ জানিয়ে ফিরছিলেন তিনি । থানার 500 মিটারের মধ্যেই তাঁর উপর হামলা চালায় দুষ্কৃতীরা । ছোড়া হয় ইট ও পাথর । ভাঙচুর করা হয়েছে সায়ন্তনের গাড়িও । আহত এক BJP কর্মী । তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে ।

লোকসভা নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে প্রচারে এসেছিলেন BJP-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ । তাঁর সভা চলাকালীন BJP কর্মী-সমর্থকদের গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে । পালটা তৃণমূল অফিস জ্বালানোর অভিযোগ ওঠে BJP কর্মী-সমর্থকদের বিরুদ্ধে । ঘটনায় নাম জড়ায় BJP নেতা সায়ন্তন বসুর । সেই মামলায় আজ কাঁথি মহকুমা আদালতে জামিন নিতে আসেন তিনি । আদালত থেকে রওনা দেন ভূপতিনগর থানার উদ্দেশে । এলাকায় BJP কর্মী-সমর্থকদের মারধর ও তাদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে, এই নিয়ে অভিযোগ জানাতে গেছিলেন তিনি । সেখান থেকে ফেরার পথেই তাঁর উপর হামলা চালায় দুষ্কৃতীরা ।

ঘটনা প্রসঙ্গে সায়ন্তন বসু বলেন, "ভূপতিনগর থানা এলাকায় আমাদের কর্মীদের মারধর করা হচ্ছে । ক'দিন আগে আমাদের এক মহিলা কর্মী মারা গেছেন । অনেক কর্মী-সমর্থকদের বাড়িও ভাঙচুর করা হয় । আজ সেই নিয়ে ভূপতিনগর থানায় যাচ্ছিলাম । আমি যখন থানায় ঢুকছি তখন দেখি তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী কালো পতাকা নিয়ে সায়ন্তন বসু গো ব্যাক স্লোগান দিচ্ছে । ওসব উপেক্ষা করেই থানায় গিয়ে কথা বলে আসি । ফেরার সময় থানা থেকে 500 মিটার দূরেই কোথা থেকে 300-350 জন হার্মাদ জড়ো হয় । পাথর, ইট ছোড়ে । আমার গাড়ি ছিল, কার্যকর্তাদের গাড়ি ছিল । সব থেকে আশ্চর্য্য যে সকল পুলিশ আমাদের সঙ্গে ছিলেন তাঁরা একেবারে ঠুটো জগন্নাথের মতো কাজ করেছেন । পশ্চিমবঙ্গের চিত্রটা যদিও এমনই । আমাদের সঙ্গে আগেও এমন হয়েছে । আমি এরপরও এখান থেকে ঝাড়গ্রাম যাব । আর তৃণমূলের হার্মাদরা এসব করছে তো, যদি বলে তাহলে আমরাও করতে পারি । ওরা যদি বলে আমরা তৃণমূলের বাড়ি-গাড়ি ভেঙে দিচ্ছি । সময় লাগবে না । "

সায়ন্তন বসুর উপর হামলার ঘটনায় পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বিক্ষোভ । টায়ার জ্বালিয়ে পথ অবরোধ ও বিক্ষোভ করে BJP-র কর্মী-সমর্থকরা ।

দেখুন কী সায়ন্তন বসু
Last Updated : Dec 13, 2019, 9:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details