পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Md Salim: আসন্ন পঞ্চায়েত ভোটে দলীয় প্রস্তুতি নিয়ে সিপিআইএমের পর্যালোচনা

রবিবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি মহকুমার এরিয়া কমিটি ও শাখা সম্পাদকদের সভার আয়োজন করে সিপিএম (Md Salim on Panchyat Election) । এই সভাতেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে কী করণীয় তা উল্লেখ করেন সেলিম-সহ সভায় উপস্থিত নেতারা ।

By

Published : Mar 13, 2023, 8:54 AM IST

Md Salim
দলীয় প্রস্তুতি নিয়ে সিপিআইএমের পর্যালোচনা

কাঁথি, 13 মার্চ: আসন্ন পঞ্চয়েত নির্বাচনের দলীয় প্রস্তুতি খতিয়ে দেখতে কাঁথিতে সভা করল সিপিএম (Md Salim in Purba Medinipur)৷ সেই সভাতেই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিয়ে আলোচনা হয় ৷ রবিবার পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি মহাকুমার স্থানীয় নেতাদের নিয়ে সভায় । এই সভায় উপস্থিত ছিলেন, দলের রাজ্য কমিটির সদস্য হিমাংশু দাস, জেলা সম্পাদক নিরঞ্জন সিহি থেকে শুরু করে প্রাক্তন মন্ত্রী অনাদি সাউয়ের মতো নেতারা।

এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের বর্তমান পরিস্থিতি ও পঞ্চায়েত নির্বাচনে তাদের করণীয় কী তা ব্যাখ্যা করেন সেলিম । তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "বামফ্রন্ট সরকারের আমলে প্রতিনিয়ত চাকরি পাওয়ার খবর পাওয়া যেত । এসএসসি রিক্রুটমেন্টের কথা শোনা যেত ৷ আর এখন তৃণমূল এমন অবস্থা করেছে প্রতিদিন কিছু লোকেদের চাকরি যাচ্ছে ।" তাঁর দাবি, টাকা দিয়ে চাকরি পেয়েছেন এমন প্রার্থীদেরই বরখাস্ত হতে হচ্ছে ।

সেলিম আরও বলেন ,"শুভেন্দু তৃণমূলে থাকার সময় নিয়োগ হয়েছে। মমতা অভিষেক শুভেন্দু এঁরা সবাই এক পথের পথিক । প্রকাশ্যেই শুধু বিরোধী দলের নেতা কিন্তু চুরিতে এক ,দুর্নীতিতে এক, নিয়োগের টাকা খেতে এক , লুট করতে এক। এই জন্য সিপিএমের লড়াই চোরেদের বিরুদ্ধে ।" ডিএ প্রসঙ্গে সিপিএম নেতা বলেন, " রাজ্যপাল এখানে নাক গলাচ্ছেন কেন ? শুভেন্দু এখানে নাক গলাচ্ছে কেন ? 2011 সালের পরে শুভেন্দু অধিকারী এই সরকারের মন্ত্রী ছিলেন । শুভেন্দু অধিকারীর মন্ত্রীত্বে থাকাকালীন তো এই দুর্নীতি হয়েছে । বিচারপতিরা দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন। কিন্তু গভর্নর দুর্নীতির বিরুদ্ধে একবারও বলেননি । ইনি যেদিন থেকে এসেছেন, মমতার প্রশংসা করেছেন । দুর্নীতির বিরুদ্ধে একটিও কথা বলেননি । তাহলে তারা সরকারের হয়ে খেলতে নেমেছেন ! শুভেন্দু বলছে অনশন প্রত্যাহার করিনিন । ফায়সালা হলো না । আগে ডিএ ঘোষণা করুক। সংগ্রামী যুক্ত মঞ্চে যারা আন্দোলন করছেন তাদেরকে আমরা কুর্নিশ জানাচ্ছি ।"

আরও পড়ুন :নিষ্ক্রিয় কর্মীদের নিয়ে দলে সংকট, মুশকিল আসান সেলিম

সেলিম আরও বলেন,"গত 10 দিন আগে সংগ্রামী যুক্ত মঞ্চ থেকে গভর্নরের সঙ্গে দেখা করার জন্য চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু উনি সময় দেননি। আর বিজেপি নেতাদের মারফত সংগ্রামী যৌথ মঞ্চকে ডাকলেন । সংগ্রামী যৌথ মঞ্চের সঙ্গে শিক্ষক সংগঠনের যে বৃহৎ মঞ্চ গড়ে উঠেছে সেই ঐক্য কে ভাংগার জন্য বিজেপি এই কাজটা করাচ্ছে গভর্নর কে দিয়ে । এটাই হচ্ছে তৃণমূলের দালালি । ঠিক আছে এটা বৈঠক হবে । ধর্মঘট হয়েছে সরকারের বিরুদ্ধে, গভর্নরের বিরুদ্ধে নয় ৷ সরকারের মুখ্যসচিবকে বলতে হবে কবে ডিএ দেবে ।"

ABOUT THE AUTHOR

...view details