পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 24, 2023, 7:13 AM IST

ETV Bharat / state

Madan Mitra on Suvendu: নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দুকে 'প্রাক্তন বিরোধী দলনেতা' করার শপথ মদনের

নন্দীগ্রাম বিধানসভা এলাকায় দলীয় কর্মীদের নিয়ে বৈঠকও করেন মদন মিত্র। এরপর এলাকায় জনসংযোগ করতে মিছিল করে স্থানীয় মন্দিরে পুজো দেন। সেখান থেকেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন মদন মিত্র ৷

Etv Bharat
শুভেন্দুকে কড়া চ্যালেঞ্জ মদনের

নন্দীগ্রাম, 24 এপ্রিল: শুভেন্দুর নিজের গড়ে দাঁড়িয়েই তাঁকে কড়া ভাষায় আক্রমণ করলেন মদন মিত্র ৷ চ্যালেঞ্জও ছুঁড়লেন তৃণমূল বিধায়ক। রবিবার তিনি বলেন, "আমার নন্দীগ্রামের মাটি চাই। কন্টেনার আনতে পাঠিয়েছি। নন্দীগ্রামের মাটি নিয়ে যাব।" গত বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে হারিয়ে নন্দীগ্রাম থেকে বিজেপির টিকিটে বিধায়ক হন শুভেন্দু ৷

এরপর থেকে যে কোনও ইস্যুতে তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে সে প্রসঙ্গ টেনে আনেন বিধানসভার বিরোধী দলনেতা ৷ সেই সঙ্গে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়কে প্রাক্তন মুখ্যমন্ত্রী করার অঙ্গীকারও শোনা গিয়েছে তাঁর গলায় ৷ এবার তারই পালটা দিলেন মদন ৷ নন্দীগ্রামের মাটি নিয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করে কামারহাটির তৃণমূল বিধায়ক বলেন, "এই মাটি প্রত্যেকদিন কপালে লাগিয়ে যেন বলতে পারি, যতদিন শুভেন্দু অধিকারী প্রাক্তন বিরোধী দলনেতা ও প্রাক্তন বিধায়ক না হচ্ছেন ততদিন তৃণমূলের প্রতিটি কর্মী গোষ্ঠী কোন্দল ভুলে রক্ত দিয়ে জনসংযোগের অঙ্গীকার করবে।"

এদিন দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকও করেন রাজ্য মন্ত্রিসভার এই প্রাক্তন সদস্য। এরপর মিছিল করে স্থানীয় মন্দিরে পুজো দেন কামারহাটির বিধায়ক। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেশের উপরাষ্ট্রপতি সম্পর্কেও কটাক্ষ করেন মদন ৷ তাঁর কথায়, "টুইট ধনকড়, টুইট করতে করতে উপরাষ্ট্রপতি হয়ে গেলেন। টুইটে বাকযুদ্ধ বন্ধ করে বাজারে নেমে মুখোমুখি লড়ুন। কবে লড়বেন, কোথায় লড়বেন তারিখ আর সময় ঠিক করুন।" মদন আরও বলেন, "এ রাজ্যে একমাত্র মুর্শিদাবাদ ছিল, যেখানে বেইমানির জন্য ভারতবর্ষে 200 বছর ইংরেজের শাসন প্রতিষ্ঠা হয়েছিল। তেমনি নন্দীগ্রামের মাটিতে কয়েকজনের বেইমানির জন্য আজ রাজ্যে বিজেপির এত বাড়বাড়ন্ত আর দাদাগিরি হয়েছে। মানুষের সমর্থন ছাড়া গুন্ডাগিরি চালাচ্ছে বিজেপি।"

অন্যদিকে, রবিবার সন্ধ্যায় নন্দীগ্রামের টেঙ্গুয়ায় একটি কর্মসূচিতে হাজির হয়ে তৃণমূলকে তীব্র আক্রমণ করেন শুভেন্দুও। কালিয়াগঞ্জের ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছেন তিনি। পাশাপাশি মৃত নাবালিকার পরিবারকে সব রকমের সাহায্যের আশ্বাসও দিয়েছেন। শুভেন্দু বলেন, "তৃণমূল মেরে ঝুলিয়ে দেয়। বীরভূমের সাধুর সঙ্গেও একই ঘটনা ঘটেছে । বাংলা সম্মান মাটিতে মিশে গিয়েছে।" এদিন বিরোধী দলনেতা দাবি করেছেন, ওই নাবালিকার পরিবারের সঙ্গে তাঁর কথা হয়েছে। মেয়ের পারলৌকিক ক্রিয়ার পর পরিবারের সদস্যরা কলকাতায় যাবেন বলেও জানান শুভেন্দু।

আরও পড়ুন: রাত পোহালেই জনসংযোগ যাত্রা অভিষেকের, চড়ছে রাজনৈতিক উত্তাপ

এরপরই নাবালিকার মৃত্যু তদন্তের জন্য কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্তের জন্য আবেদন করা হবে বলে জানান তিনি। শুভেন্দুর কথায়, "সিবিআই তদন্ত শুরু হলে, পরিবারকে সম্পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে।" শুধু জাভেদ নামে ওই যুবকই নয়, বেশ কয়েকজন দুষ্কৃতী এই ঘটনার পিছনে রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বিরোধী দলনেতার অভিযোগ, নাবালিকা গণধর্ষণের শিকার। তবে শাসক দল প্রথম থেকেই বলে আসছে এটি আত্মহত্যার ঘটনা। এ নিয়েই নয়া রাজনৈতিক তরজা শুরু হয়েছে দু'পক্ষের মধ্যে।

ABOUT THE AUTHOR

...view details