পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আমফান ক্ষতিপূরণে দুর্নীতির অভিযোগ, তৃণমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ কাঁথিতে

ক্ষতিপূরণ পাননি আমফানে প্রকৃত ক্ষতিগ্রস্তরা । স্থানীয় তৃণমূল নেতা তাঁর পরিবার ও দলের সদস্যদের ক্ষতিপূরণ পাইয়ে দিয়েছেন । এই অভিযোগে তৃণমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা । দু'ঘণ্টা রাস্তাও অবরোধ করেন ।

By

Published : Jul 5, 2020, 3:19 PM IST

Updated : Jul 5, 2020, 3:36 PM IST

emid
emid

কাঁথি, 5 জুলাই : আমফানের ক্ষতিপূরণে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগে কাঁথিতে তৃণমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা । রাস্তা অবরোধও করা হয় । প্রায় দু'ঘণ্টা ধরে অবরোধ চলে । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় কাঁথি থানার পুলিশ । পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সদস্য উত্তম বারিক সেখানে যান । পরে আশ্বাস দেওয়া হলে অবরোধ তুলে নেওয়া হয় ।

আমফানের ক্ষতিপূরণ পাননি প্রকৃত ক্ষতিগ্রস্তরা । ক্ষতিপূরণ নিয়ে কাঁথি শহরের তৃণমূল যুব নেতা ইমরান আলি খান স্বজনপোষণ করেছেন বলে অভিযোগ করেন গ্রামের বাসিন্দারা । এরপর 16 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা প্রথমে ইমরানের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান তারপর কাঁথি শহর থেকে মেচেদা বাইপাস যাওয়ার রাস্তায় বাঁশ ফেলে প্রায় দু'ঘণ্টা অবরোধ করেন ।

আলপনা হাজরা নামে এক বিক্ষোভকারী বলেন, "আমফান ঘূর্ণিঝড়ে আমাদের প্রচুর ঘরবাড়ি ভেঙেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছি । কিন্তু তৃণমূল নেতা ইমরান আলি খান নিজের পরিবারের সদস্যের নামে ক্ষতিপূরণ নিয়েছে । দলের সদস্যদের ক্ষতিপূরণ পাইয়ে দিয়েছেন ।" স্থানীয়রা ক্ষতিপূরণের বিষয়ে কথা বলতে গেলে তাঁদের তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ । তাই ইমরানের বাড়ি ঘিরে তাঁরা বিক্ষোভ দেখান বলে জানান রিনা বিবি নামে আরও এক বিক্ষোভকারী ।

রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা

উত্তম বারিক বলেন, "আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিপূরণ যত এসেছিল তার থেকে প্রাপকের সংখ্যা বেশি । তাই সবাইকে ক্ষতিপূরণ দেওয়া হয়নি । আমি তাঁদের আশ্বাস দিয়েছি । তাঁদের পুনরায় আবার আবেদন করার কথা বলেছি । পুনরায় আবেদন করলে নিশ্চয় ক্ষতিপূরণ পাবেন ।" যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন ইমরান । তিনি বলেন, ক্ষতিপূরণ দেওয়ার তিনি কেউ নন । প্রশাসন ক্ষতিপূরণ দিয়েছে ।

Last Updated : Jul 5, 2020, 3:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details