পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 29, 2023, 11:09 PM IST

ETV Bharat / state

Tamluk Co-operative Election Result: সমবায় সমিতির নির্বাচনে রাম ও বামের জয়জয়কার

তমলুকের এক সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচনে (Tamluk Co-operative Election) বাম বিজেপির জয়ে উড়ল লাল ও গেরুয়া আবির। যাতে তৃণমূল শিবির অস্বস্তিতে ৷

Tamluk Co-operative Election Result
সমবায় সমিতির নির্বাচনে রাম ও বামের জয়জয়কার

তমলুক, 29 মার্চ:তমলুকের হিজলবেড়া চাতরাদাঁড়ি সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচনে বাম বিজেপির জয়ে উড়ল লাল ও গেরুয়া আবির (Left and BJP Win in Tamluk Co-operative Election) । এদিন হিজলবেড়া চাতরাদাঁড়ি সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন ছিল সকাল দশটা থেকে। টান টান উত্তেজনার মধ্য দিয়ে নির্বাচন পূর্ণ হল। এই সমবায় সমিতি নির্বাচনে মোট আসন সংখ্যা 12টি। সবকটি আসনেই প্রার্থী দেয় শাসকদল। অপরদিকে বাম ও বিজেপি মিলে প্রগতিশীল জোট তৈরি করে। রাম ও বাম মিলে 6টি করে মোট 12টি আসনে প্রার্থী দেয় এবং নির্দল 2টি আসনে। মোট 26 জন প্রার্থী নিয়ে সমবায় সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। দুপুর দুটো নাগাদ এই নির্বাচন সম্পন্ন হয়। এরপর গণনা শুরু হতেই টানটান উত্তেজনা দেখতে পাওয়া যায়।

পরে নির্বাচনের ফল প্রকাশ করা হলে বাম ও বিজেপি জোটে 11টি আসনে জয়লাভ করে। বিজেপির 6 জন ও বামেদের 5 জন প্রার্থী জয়ী হন ৷ অপরদিকে তৃণমূল মাত্র 1টি আসন পায়। জয়ের খবর পাওয়া মাত্রই রাম ও বামের কর্মী-সমর্থকরা লাল ও গেরুয়া আবির নিয়ে উল্লাসে মেতে ওঠেন। সামনেই রয়েছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই শাসকদল ক্রমশ সমবায় সমিতি গুলোতে হারছে। কোথাও রাম ও বামের জোটের কাছে ধাক্কা খেতে হচ্ছে শাসকদল তৃণমূলকে। আবার কোথাও কংগ্রেস ও বামেদের কাছে হারতে হচ্ছে ঘাস শিবিরকে।

বিরোধীদের দাবি, রাজ্যে যদি এখন স্বচ্ছভাবে নির্বাচন হয়, তাহলে তৃণমূল কংগ্রেস ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। এই নিয়ে বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি আশিস মণ্ডল বলেন, "এই নির্বাচনে মানুষ দুর্নীতিগ্রস্ত তৃণমূলকে পরাস্ত করেছে। গণতান্ত্রিকভাবে মানুষ নিজের অধিকার দিতে পেরেছে বলেই তৃণমূল হেরেছে। 12 জনের মধ্যে 11 জন জয় লাভ করেছেন। বাকি 1 জন তৃণমূলের পক্ষ থেকে জয় লাভ করেছেন। আমরা চাই সবাই বিজেপির ছাদের তলায় আসুক। তবেই এই দুর্নীতিগ্রস্ত সরকারকে পরাস্ত করা যাবে।"

আরও পড়ুন:'সাগরদিঘি মডেলের ভুল ব্যাখ্যা করছে তৃণমূল' ! দাবি কংগ্রেসের

অপরদিকে সমবায় সমিতির বিজয়ী প্রার্থী ও সিপিএম নেতা রঞ্জিত মাইতি বলেন, "এই রায় জনগণের রায়। মানুষ তৃণমূলের বিরুদ্ধে ভোট দিয়েছে। কারণ এই রাজ্য এখন মিথ্যার উপরে দাঁড়িয়ে রয়েছে, সাধারণ জনগণের জন্য কিছুই করেনি এই সরকার। এখন হেরে গিয়ে অনেক কথা বলছে। আমরা কোনও জোট করিনি। আসলে তৃণমূল জিততে না-পেরে এই সব মিথ্যা রটাচ্ছে। মানুষ যথা সময় এর যোগ্য জবাব দেবে।" সমবায় সমিতির অপর এক বিজেপি সমর্থিত বিজয়ী প্রার্থী কার্তিক চন্দ্র বেরার কথায়, এই জয় সমবায় সমিতির উন্নয়নের জয়। এই জয় মানুষের জয়। আমরা সবসময় মানুষের সঙ্গে থাকি, তাই মানুষ বিশ্বাস করে আমাদেরকে জিতিয়ে। যদিও এখন পর্যন্ত তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ABOUT THE AUTHOR

...view details