পশ্চিমবঙ্গ

west bengal

Post Poll Violence: নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসায় মৃত্যুর ঘটনায় 6 তৃণমূল নেতার বিরুদ্ধে সিবিআই'য়ের চার্জশিট

By

Published : Jan 2, 2023, 9:41 PM IST

নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মী দেবব্রত মাইতির খুনের ঘটনায় 6 তৃণমূল নেতার বিরুদ্ধে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল সিবিআই (CBI submits supplementary chargesheet on Nandigram post poll violence case) ৷ সোমবার হলদিয়ার এসিজেএম আদালতে এই চার্জশিট জমা দেওয়া হয় ৷

ETV Bharat
নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় সিবিআই চার্জশিট জমা দিল

নন্দীগ্রাম, 2 জানুয়ারি: 2021 রাজ্য বিধানসভার নির্বাচনের পর ভোট পরবর্তী হিংসায় নন্দীগ্রামের চিল্লোগ্রামের 49 বছর বয়সি বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করল সিবিআই (CBI) ৷ সোমবার হলদিয়ার এসিজেএমের কাছে 6 তৃণমূল নেতা শেখ সুফিয়ান, আবু তাহের, শেখ আমানুল্লা, শেখ খুশনবি, শেখ সায়েম কাজি ও শেখ শামসুদ্দোহার নামে চার্জশিট জমা দেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তকারীরা (CBI submits supplementary chargesheet on Nandigram post poll violence case)।

এই নিয়ে এই মামলায় অভিযুক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল 20 । অভিযুক্তদের অধিকাংশই এখন জেলবন্দি । এদিকে সাপ্লিমেন্টারি চার্জশিটে নাম থাকা 6 জনের মধ্যে আবু তাহের, শেখ খুশনবি এবং শেখ অমানুল্লার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার কারণে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত । সমন জারি হয়েছে বাকি 3 জনের বিরুদ্ধেও (Nandigram Post Poll Violence case) ।

আরও পড়ুন: শুভেন্দুকে নিয়ে বীরবাহার দায়ের করা মামলা হাইকোর্টেই ফেরাল সুপ্রিম কোর্ট

এই প্রসঙ্গে, তৃণমূলের লিগাল সেলের আইনজীবী মনসুর আলম জানিয়েছেন, এই গ্রেফতারি পরোয়ানার নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে গিয়ে আগাম জামিনের আবেদন জানানো হবে । পাশাপাশি সমন জারি হওয়া বাকি 3 জনের জামিনের আবেদনও জানানো হবে হলদিয়া আদালতে ।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর নন্দীগ্রামের চিল্লোগ্রামের বাসিন্দা তথা বিজেপি সমর্থক দেবব্রত মাইতিকে খুনের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে (Nandigram post poll violence case)। নির্বাচনের ফল ঘোষণার পর দিন চিল্লোগ্রামে দেবব্রত মাইতির বাড়ি গিয়ে তাঁকে মারধর করেছিল দুষ্কৃতীরা। গুরুতর জখম অবস্থায় দেবব্রতকে কলকাতায় নিয়ে গেলে, দু’দিন পরে মৃত্যু হয় তাঁর । পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্যের ভোট পরবর্তী হিংসার ঘটনায় তদন্ত শুরু করে সিবিআই ৷

ABOUT THE AUTHOR

...view details