পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

চাকরি প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা, হলদিয়ায় গ্রেপ্তার 1

চাকরি নামে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ ৷ হলদিয়ার সুতাহাটা থানা চৈতন্যপুর এলাকার ঘটনা ৷ অভিযুক্ত যুবকের নাম হরিপদ মাইতি ।

By

Published : Sep 24, 2019, 2:36 PM IST

চাকরি প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা

হলদিয়া, 24 সেপ্টেম্বর : চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ ৷ হলদিয়ার সুতাহাটা থানার চৈতন্যপুর এলাকার ঘটনা ৷ অভিযুক্ত যুবকের নাম হরিপদ মাইতি । তার বাড়ি পশ্চিম মেদিনীপুরের অশোকনগরে । আজ তাকে হলদিয়া মহকুমা আদালতে তোলা হবে ।

কয়েক বছর আগে সুতাহাটার চৈতন্যপুরে একটি অফিস খুলেছিল হরিপদ । অভিযোগ, স্থানীয় বেকার যুবক-যুবতিদের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে মাথাপিছু 54 হাজার টাকা নিয়েছিল সে ৷ সঞ্চয়িতা কালশা নামে এক চাকরিপ্রার্থী বলেন, "হরিপদকে টাকা দেওয়ার কয়েক মাসের মধ্যে আমরা বেসরকারি সংস্থায় চাকরি পাই ৷ একমাস কাজ করার পর বেতন বাবদ 10 হাজার টাকা পাই ৷ কিন্তু 1 মাস পর বেতন বন্ধ হয়ে যায় ৷ এরপর 10 জুলাই মহিষাদলের রবীন্দ্র পাঠাগারে চাকরিপ্রার্থীদের জন্য ক্যাম্পাস ইন্টারভিউয়ের আয়োজন করে হরিপদ । সেখানে প্রায় কয়েকশো চাকরিপ্রার্থী গিয়েছিল, কিন্তু হরিপদর দেখা পাইনি । এরপর হরিপদের অফিসে গিয়ে তাঁর খোঁজ না পেয়ে সুতাহাটা থানায় প্রতারণার মামলা রুজু করি । "

ভিডিয়োয় শুনুন সঞ্চয়িতা কালশার বক্তব্য

কয়েকদিন আগে হুগলির পুড়শুড়া এলাকায় আরও একটি ভুয়ো অফিস খোলার জন্য বাড়ির খোঁজ শুরু করে হরিপদ । বাড়ি ভাড়া দেওয়ার আগে বাড়ির মালিক এলাকায় হরিপদ মাইতির খোঁজখবর নিতে শুরু করতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা ৷ খবর পেয়ে ঘটনাস্থানে যায় সুতাহাটা থানার পুলিশ ৷ তারা ওই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করে হরিপদর খোঁজ পায় ৷ এরপর গতকাল দুপুরে হুগলির পুড়শুড়া এলাকার এক দোকান থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ ।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সোলেমান নেশাকুমার বলেন , "দু'মাস আগে চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার মামলা রুজু হয়েছিল । তার ভিত্তিতে তদন্ত করে অভিযুক্ত হরিপদ মাইতিকে গ্রেপ্তার করা হয়েছে । প্রতারণার সঙ্গে যুক্ত বাকিদের খোঁজের জন্য হরিপদ মাইতিকে জেরা করা হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details