পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 3, 2020, 12:09 AM IST

ETV Bharat / state

কোরোনায় আক্রান্ত হলদিয়ার বৃদ্ধ

আক্রান্ত ওই বৃদ্ধ হলদিয়ার দুর্গাচকের বাসিন্দা । গতকাল তাঁর সোয়াবের নমুনা পরীক্ষা করা হয় । বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ জেলা স্বাস্থ্য দপ্তরের হাতে রিপোর্ট এসে পৌঁছায় ।

67 years old corona positive patient detect at haldia in east midnapur
67 years old corona positive patient detect at haldia in east midnapur

হলদিয়া, ২ এপ্রিল: ফের পূর্ব মেদিনীপুরে কোরোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেল । আক্রান্তের বয়স 67 বছর । তিনি হলদিয়ার বাসিন্দা। সল্টলেকের এক হাসপাতালে চিকিৎসাধীন তিনি । গতকাল তাঁর সোয়াবের নমুনা পরীক্ষা করা হয় । বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ জেলা স্বাস্থ্য দপ্তরের হাতে রিপোর্ট এসে পৌঁছায় । রিপোর্টে দেখা যায় ওই ব্যক্তি COVID-19 পজ়িটিভ । এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালে চার ।


স্থানীয় ও স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত ওই বৃদ্ধ হলদিয়ার দুর্গাচকের বাসিন্দা । বছর দেড়েক আগে তাঁর হার্টের অপারেশন হয়েছিল । মাস ছয়েক ধরে তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন । আর তাই গত 28 মার্চ অবস্থার অবনতি হওয়ায় ওই বৃদ্ধকে তমলুকের একটি বেসরকারি নার্সিংহোমে ভরতি করা হয় । বাড়ি ফেরার পর 30 মার্চ ফের তিনি অসুস্থ হয়ে পড়লে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় । সেখানেই তাঁর সোয়াব পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে । অথচ বার্ধক্যজনিত কারণে ওই ব্যক্তি বাড়ির বাইরেই বেরোতেন না । জেলা স্বাস্থ্য দপ্তরের হাতে রিপোর্ট আসার পর বৃহস্পতিবার পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা বৃদ্ধের বাড়ির সদস্য, গাড়ির চালক সহ 11 জনকে আইসোলেশনে পাঠিয়েছে ।

এ বিষয়ে পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল জানান, "সন্ধ্যা নাগাদ রাজ‍্য স্বাস্থ্য দপ্তরের তরফে যে রিপোর্ট এসে পৌঁছেছে তাতে হলদিয়ার এক বাসিন্দার কোরোনা পজ়িটিভ উল্লেখ রয়েছে । জেলা স্বাস্থ্য দপ্তরের তরফে তাঁর বাড়ির সকলকেই আইসোলেশনে পাঠানো হয়েছে । আগামীকাল তাঁদের সবার সোয়াব সংগ্ৰহ করে টেস্টের জন‍্য কলকাতার ল‍্যাবে পাঠানো হবে । তমলুকে চিকিৎসা করাতে এসে তিনি যে নার্সিংহোমে উঠেছিলেন সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details