পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 30, 2020, 4:24 PM IST

Updated : May 30, 2020, 6:18 PM IST

ETV Bharat / state

পূর্ব মেদিনীপুরে কোরোনামুক্ত 10

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন 10 কোরোনা আক্রান্ত । পাঁশকুড়ার কোরোনা হাসপাতালে চিকিৎসাধীনে ছিলেন ।

Returning home from covid hospital
Returning home from covid hospital

পাঁশকুড়া, 30 মে : পাঁশকুড়ার কোরোনা হাসপাতাল থেকে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন পূর্ব মেদিনীপুর জেলার 10জন আক্রান্ত ব্যক্তি । শনিবার সুস্থ হয়ে বাড়ি ফেরেন পাঁশকুড়া ব্লকের 2 ব্যক্তি, পটাশপুরের 2, এগরা ব্লকের 1, হলদিয়ার 1, নন্দকুমারের 1, ময়না 1 ও তমলুক ব্লকের 2 ব্যক্তি । তাঁদের প্রত্যেককেই আগামী 14 দিন হোম কোয়ারানটিনে থাকার নির্দেশ দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মণ্ডল ।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, পাঁশকুড়ার আক্রান্ত 19 বছরের যুবক হাসপাতালে ভরতি হয়েছিলেন 24 মে ও 54 বছরের ব্যক্তি ভরতি হয়েছিলেন 25 মে । নন্দকুমারের আক্রান্ত বছর 38-র যুবক আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হন 25 মে । তমলুকের 28 বছরের যুবক 22 মে ও 21 বছরের যুবতি 24 মে কোরোনায় আক্রান্ত হয়ে পাঁশকুড়ার হাসপাতালে ভরতি হন । অপরদিকে ময়নার আক্রান্ত 28 বছরের পরিযায়ী শ্রমিক গত 25 মে ভরতি হন । হলদিয়ার সুতাহাটার বছর 40-র যুবককে গত 24 তারিখে চিকিৎসার জন্য ভরতি করে জেলা স্বাস্থ্য দপ্তর । অপরদিকে পটাশপুরের দুই আক্রান্ত 63 বছরের প্রৌঢ় ও 33 বছরের যুবককে চলতি মাসের 24 তারিখে ভরতি করা হয় । এছাড়া কোরোনা আক্রান্ত 11 বছরের এগরার কিশোর চলতি মাসের 25 তারিখ ভরতি হয় পাঁশকুড়ার কোরোনা হাসপাতালে । সব মিলিয়ে মোট 10 জন পূর্ব মেদিনীপুর জেলায় কোরোনা আক্রান্ত সুস্থ হয়ে ওঠায় তাঁদের আজ হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় ।

আক্রান্ত ব্যক্তিরা চিকিৎসায় ক্রমশ সুস্থ হয়ে ওঠায় গত 28 মে তাদের সোয়াব সংগ্রহ করে টেস্টের জন্য আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠিয়ে ছিল । সেই রিপোর্ট 29 তারিখ নেগেটিভ এসে পৌঁছলে ফের 29 মে রাতে তাঁদের সোয়াব পুনরায় সংগ্রহ করে টেস্ট করা হয় । শনিবার সকালে মেডিকেল কলেজের ল্যাব থেকে জেলা স্বাস্থ্য দপ্তরে পুনরায় তাঁদের রিপোর্ট কোরোনা নেগেটিভ পাঠায় । তারপরই জেলা স্বাস্থ্য দপ্তর সেই রিপোর্টের ভিত্তিতেই আক্রান্ত ব্যক্তিরা সুস্থ হয়ে উঠেছেন নিশ্চিত হয়ে শনিবার দুপুর নাগাদ হাসপাতাল থেকে ছুটি দেন । বর্তমানে পাঁশকুড়া কোরোনা হাসপাতালে মোট 28 জন কোরোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন ।

এ বিষয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মণ্ডল জানিয়েছেন, "শনিবার পূর্ব মেদিনীপুর জেলার 10 কোরোনা আক্রান্ত রোগী চিকিৎসায় সুস্থ হয়ে ওঠায় তাঁদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। এঁদের মধ্যে অধিকাংশই ভিন রাজ্যে শ্রমিকের কাজ করতেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে স্যানিটাইজ করার কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে । সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের আগামী 14 দিন হোম কোয়ারানটিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।

Last Updated : May 30, 2020, 6:18 PM IST

ABOUT THE AUTHOR

...view details