পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 26, 2020, 10:02 PM IST

ETV Bharat / state

লকডাউন উপেক্ষা করে ভিড় সবজি বাজারে

কার্যত গা-ঘেঁষাঘেঁষি করেই সবজি কিনছেন মানুষ । পরিস্থিতি সামাল দিতে সবজি বাজারের ক্ষেত্রে একদিন ডানদিক খোলা, পরের দিন বাম দিকের দোকান খোলার নির্দেশ দেওয়া হয়েছে ।

lockdown
lockdown

বর্ধমান, 26 জুলাই : বর্ধমান শহরে চলছে সাতদিনের লকডাউন । শনিবার রাজ্য সরকারের নির্দেশে লকডাউনে বর্ধমান শহরে দোকানপাট বন্ধ ছিল, রাস্তায় যান চলাচল দেখা যায়নি বিশেষ । কিন্তু, রবিবার ছবিটা বদলে গিয়েছে । শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ । তবে মুদিদোকান, সবজি মার্কেটগুলিতে উপচে পড়া ভিড় । কার্যত গা-ঘেঁষাঘেঁষি করেই জিনিস কিনছেন মানুষ । পরিস্থিতি সামাল দিতে সবজি বাজারের ক্ষেত্রে একদিন ডানদিক খোলা, পরের দিন বাম দিকের দোকান খোলার নির্দেশ দেওয়া হয়েছে ।

পূর্ব বর্ধমান জেলাজুড়ে বাড়ছে কোরোনা সংক্রমণ । শনিবার রাত পর্যন্ত জেলায় কোরোনা সংক্রমণের সংখ্যা 582 । শনিবার বর্ধমান শহরে কোরোনা সংক্রমণে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে । জেলায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে 10 । কোরোনা সংক্রমণ রুখতে বুধবার থেকে বর্ধমান শহরে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয় । ছাড় দেওয়া হয়েছে অত্যাবশ্যকীয় পণ্যের ক্ষেত্রে । পাশাপাশি কাটোয়া কালনা-সহ বিভিন্ন এলাকা ও বেশ কিছু পঞ্চায়েত এলাকাতেও 28 জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন ।

কিন্তু, দেখা যাচ্ছে রাজ্য সরকারের নির্ধারিত দিনে যে'ভাবে লকডাউন মেনে চলছেন জেলাবাসী, জেলা প্রশাসনের লকডাউনের ক্ষেত্রে সেই ছবিটা কিছুটা হলেও বদলে যাচ্ছে । পুলিশ প্রশাসনের টহলদারি থাকলেও অনেকেই বের হচ্ছেন রাস্তায় । সবজি বাজারগুলিতে ভিড় উপচে পড়ছে । তাই ঝুরঝুরে পুলের সবজি বাজার একদিন অন্তর ডানদিক-বাঁদিক করে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details