পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 7, 2020, 6:37 PM IST

Updated : Sep 7, 2020, 7:20 PM IST

ETV Bharat / state

জেলায় আক্রান্ত 3 হাজার ছুঁইছুঁই, লকডাউনে বর্ধমানে খুলল বাজার

পূর্ব বর্ধমানে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই । এই পরিস্থিতিতে লকডাউন কার্যকর করতে সকাল থেকেই টহল দিতে দেখা যায় পুলিশকে । রাস্তায় বের হলেই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে মানুষজনকে । এর মধ্যেই খুলল বাজার, দোকানপাট ।

pic
ছবি

বর্ধমান, 7 সেপ্টেম্বর : রাজ্যে দ্রুত হারে বাড়ছে কোরোনা সংক্রমণ । লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । এই পরিস্থিতিতে সংক্রমণ নিয়ন্ত্রণে সাপ্তাহিক লকডাউনের পথে হেঁটেছে রাজ্য সরকার । চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের লকডাউন ছিল আজ । সকাল থেকেই সুনসান বর্ধমানের রাস্তাঘাট । তবে, অগাস্টে যেভাবে লকডাউনে সাড়া মিলেছে আজ তার একটু পরিবর্তন লক্ষ্য় করা গেছে বর্ধমান শহরে । সকাল থেকেই খোলা ছিল বর্ধমানের রানিগঞ্জ বাজার ও তেঁতুলতলা বাজার । খোলা ছিল বাজার চত্বরে দোকানপাটও । তবে, পুলিশি টহল লক্ষ্য করায় বেলায়ই সব বন্ধ হয়ে যায় ।

পূর্ব বর্ধমানে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই । এই পরিস্থিতিতে লকডাউন কার্যকর করতে সকাল থেকেই টহল দিতে দেখা যায় পুলিশকে । রাস্তায় বের হলেই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে মানুষজনকে । অনেককে বুঝিয়ে, কড়া ভাষায় বাড়ি পাঠাতেও দেখা গেছে তাদের । বাজার খোলা থাকলেও ক্রেতাদের সেভাবে বাজারে আসতে দেখা যায়নি । তাহলে লকডাউন জেনেও বাজার কেন খোলা রেখেছেন? প্রশ্নের উত্তরে মাছ-সবজি ব্যবসায়ীদের উত্তর- এসব বাড়িতে রাখার জায়গা নেই । পচে যাবে । তাই বাজারে আসা । যদি বিক্রি হয় । তবে, পুলিশি ধরপাকড়ের ভয়ে সেভাবে কেউই আসেনি বাজারে । তাঁদের কথায়, সংক্রমণের ভয় তো রয়েছেই ।

জেলায় এপর্যন্ত আক্রান্ত হয়েছে 2 হাজার 901 জন । যার মধ্যে বর্তমানে 484 জনের চিকিৎসা চলছে । সুস্থ হয়ে যাওয়ায় 2 হাজার 373 জনকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে । বর্ধমানে এখনও পর্যন্ত কোরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে 44 জনের ।

Last Updated : Sep 7, 2020, 7:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details