পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 29, 2022, 5:39 PM IST

ETV Bharat / state

Swimmer Sayani's Achievement : মালোকাই চ্যানেল জয় করে ইতিহাস কালনার মেয়ে সায়নীর

গত মার্চের 29 তারিখে সায়নী দাস বাবার সঙ্গে মার্কিন মুলুকের মালোকাই যান ৷ মার্কিন সময় অনুযায়ী, গত 27 এপ্রিল রাতে জলে নামেন সায়নী ৷ পরদিন দুপুরে লক্ষ্যপূরণ করেন (Swimmer Sayani Das Wins Molokai Channel of USA) ৷

swimmer-sayani-das-wins-molokai-channel-of-usa
Swimmer Sayani's Achievement : মালোকাই চ্যানেল জয় করে ইতিহাস কালনার মেয়ে সায়নীর

কালনা, ২৯ এপ্রিল : সাঁতরে মালোকাই চ্যানেল জয় করলেন পূর্ব বর্ধমানের মেয়ে সায়নী দাস (Swimmer Sayani Das Wins Molokai Channel of USA । এশিয়া মহাদেশের মধ্যে এই প্রথম কেউ মালোকাই চ্যানেল জয় করলেন বলে জানা গিয়েছে । এই জয়ের জেরে উচ্ছ্বসিত তাঁর পরিবার থেকে অন্যান্যরা (Swimmer Sayani's Achievement) ।

গত মার্চ মাসের 29 তারিখে মেয়ে সায়নীকে নিয়ে মার্কিন মুলুকের মালোকাই যান তাঁর বাবা রাধেশ্যাম দাস । এপ্রিল মাসের প্রথম সপ্তাহেই সায়নীর মালোকাইয়ের জলে নামার কথা ছিল । কিন্তু খারাপ আবহাওয়ার কারণে সেটা বাতিল করতে হয় । পরে আমেরিকার সময়ে গত 27 এপ্রিল রাত 9.20 নাগাদ জলে নামেন সায়নী । 28 এপ্রিল বিকেল তিনটে নাগাদ তিনি তাঁর লক্ষ্যপূরণ করে মালোকাই চ্যানেল জয় করেন ।

লক্ষ্যপূরণের পর সাঁতারু সায়নী দাস

পূর্ব বর্ধমানের কালনা এলাকার বাসিন্দা সায়নী ঘোষ । এর আগে তিনি রটনেস্ট, ক্যাটলিনা ও ইংলিশ চ্যানেল পার করে ইতিহাস গড়েন । মালোকাই চ্যানেল জয় তাঁর মুকুটে নতুন পালক যোগ করল ।

আরও পড়ুন :বন্ধ সাঁতার, স্নাতকের প্রস্তুতি নিচ্ছেন ইংলিশ চ্যানেল জয়ী সায়নী

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details