পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 10, 2020, 1:56 PM IST

ETV Bharat / state

বলবিন্দরের মাথায় গোল টুপি থাকলে কি এভাবে গ্রেপ্তার করতে পারত পুলিশ : দিলীপ ঘোষ

পাগড়ি বিতর্কে কড়া ভাষায় আক্রমণ BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ৷

পাগড়ি বলেই খোলার সাহস দেখিয়েছে, গোল টুপি থাকলে পারত না : দিলীপ
পাগড়ি বলেই খোলার সাহস দেখিয়েছে, গোল টুপি থাকলে পারত না : দিলীপ

বর্ধমান, 10 অক্টোবর : "মাথায় পাগড়ি ছিল বলেই পুলিশ বলবিন্দর সিংকে অপমান করে গ্রেপ্তার করার সাহস দেখিয়েছে । মাথায় গোল টুপি থাকলে পুলিশ এই সাহস দেখাতে পারত না ৷" আজ বর্ধমানে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পাগড়ি বিতর্কে এমনই মন্তব্য করলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ৷

যুব মোর্চার নবান্ন অভিযানের দিন পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে পাগড়ি খুলে যায় বলবিন্দর সিং নামে এক ব্যক্তির ৷ যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন শিখ সম্প্রদায়ের মানুষরা ৷ BJP নেতারা এর নিন্দা করেন ৷ সেই বিষয়ে কথা বলতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, "বলবিন্দর সিং BJP নেতা প্রিয়াংগু পান্ডের ব্যক্তিগত দেহরক্ষী । দেহরক্ষীদের কেস দেওয়া কিংবা গ্রেপ্তার করার পদ্ধতি কোথাও নেই । তাঁকে অসম্মানজনকভাবে পুলিশ মারধর করে পাগড়ি খুলে দিয়েছে ৷ এটা ধিক্কারজনক ব্যাপার । আমি চ্যালেঞ্জ করছি পুলিশকে, বলবিন্দরের মাথায় যদি গোল টুপি মাথায় থাকত তাহলে কি পুলিশ তাঁকে এভাবে গ্রেপ্তার করতে পারত ? শিখ বলেই পুলিশ এটা করতে পেরেছে । খুবই লজ্জাজনক ঘটনা ।"

তিনি আরও বলেন, "সারা পশ্চিমবাংলায় তৃণমূল কংগ্রেসসহ অন্যান্য রাজনৈতিক দল যখন ও যেখানে ইচ্ছা তাদের দলীয় কর্মসূচি করতে পারছে । কিন্তু BJP কোনও মিটিং-মিছিল করতে গেলেই বাধা দেওয়া হচ্ছে । আমাদের আইন দেখানো হচ্ছে ৷ গ্রেপ্তার করা হচ্ছে । সেদিন পুলিশ আমাদের আটকেছে, মেরেছে, গাড়ি ভেঙেছে ৷ উলটে আবার আমাদের কর্মীদেরই গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে । গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য BJP লড়াই করছে ৷ আমাদের অগণতান্ত্রিকভাবে আটকানোর চেষ্টা করা হচ্ছে ।"

শুনুন দিলীপ ঘোষের মন্তব্য

আজ দলীয় কর্মসূচিতে যোগ দিতে পূর্ব বর্ধমান জেলার দলীয় কার্যালয়ে আসেন দিলীপ ঘোষ । বর্ধমানের উল্লাস মোড়ে দিলীপ ঘোষকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন দলীয় কর্মীরা । সেখান থেকে মোটরবাইক র্যালি করে তাঁকে স্বাগত জানানো হয় । যদিও হেলমেট ছাড়া মোটরবাইক র্যালি করা হয়েছে বলে অভিযোগ উঠছে ।

ABOUT THE AUTHOR

...view details