পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 16, 2021, 7:08 PM IST

ETV Bharat / state

বর্ধমানের নির্মলঝিল শ্মশানে খারাপ গ্যাস চুল্লি, ভোগান্তি মৃতের পরিবারের

শ্মশানে বাড়ছে দাহকার্য সম্পন্ন করার দীর্ঘ লাইন । এদিকে গ্যাস চুল্লি খারাপ থাকায় ভোগান্তি আরও বেড়েছে । শুধুমাত্র ইলেকট্রিক চুল্লির উপর নির্ভর করেই চলছে দাহকাজ ।

বর্ধমানের নির্মলঝিল শ্মশানে খারাপ গ্যাস চুল্লি
বর্ধমানের নির্মলঝিল শ্মশানে খারাপ গ্যাস চুল্লি

বর্ধমান, 16 মে : করোনা সংক্রমণের জেরে পূর্ব বর্ধমান জেলায় একদিকে যেমন হু হু করে বাড়তে আক্রান্তের সংখ্যা তেমনি মৃত্যুর সংখ্যাও ক্রমবর্ধমান । ইতিমধ্যেই জেলায় 250 জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ।

বর্ধমান শহরে দাহকার্য করা হয় নির্মল ঝিল শ্মশানে । ওই শ্মশানে বর্ধমান পৌরসভার পক্ষ থেকে নোটিস দিয়ে বলা হয়েছে সন্ধে ছটা থেকে সকাল ছটা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দাহকার্য করা হবে । ফলে শ্মশানে বাড়ছে দাহকার্য সম্পন্ন করার দীর্ঘ লাইন । এদিকে গ্যাস চুল্লি খারাপ থাকায় ভোগান্তি আরও বেড়েছে । শুধুমাত্র ইলেকট্রিক চুল্লির উপর নির্ভর করেই চলছে দাহকাজ ।

বর্ধমানবাসীর মতে দ্রুত সেই গ্যাস চুল্লির সারিয়ে তোলা হোক । বর্ধমান পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে ওই গ্যাস চুল্লি সারাইয়ের কাজ চলছে কয়েকদিনের মধ্যেই সেটা ফের ব্যবহার করা শুরু হবে ।

শ্মশানে দাহকার্য করতে যাওয়া ব্যক্তিদের অভিযোগ, করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তাদেরও বর্ধমানের নির্মলঝিল শ্মশানে দাহকার্য করা হচ্ছে । সেই মতো সন্ধে ছটা থেকে সকাল ছটা পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের দাহ করা হচ্ছে । এদিকে শুধুমাত্র ইলেকট্রিক চুল্লি চালু আছে । গ্যাস চুল্লি খারাপ থাকায় বন্ধ আছে । ফলে সাধারণভাবে কেউ মারা গেলে তাকে সন্ধের পরে শ্মশানে নিয়ে গেলে দাহ করা যাচ্ছে না । এদিকে পর পর মৃতদেহ চলে এলে সেখানেও দীর্ঘ লাইন পড়ে যাচ্ছে । তাই তারা চাইছেন দ্রুত গ্যাস চুল্লি সারিয়ে তোলা হোক ।

বর্ধমান পৌরসভার এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ বলেন, গ্যাস চুল্লি খারাপ থাকায় কলকাতা থেকে মিস্ত্রি এনে সেটা দ্রত সারাইয়ের কাজ শুরু হয়ে গিয়েছে । দিন কয়েকের মধ্যেই সেটা চালু হয়ে যাবে । ইলেকট্রিক চুল্লি চালু থাকায় কাউকে সেভাবে অসুবিধার মধ্যে পড়তে হয়নি । তবে গ্যাস চুল্লি মেরামত হয়ে গেলে প্রত্যেকেরই সুবিধা হবে ।

ABOUT THE AUTHOR

...view details