পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Panchayat Elections 2023: তৃণমূলের মিছিলে হামলার অভিযোগ নির্দল প্রার্থীর বিরুদ্ধে, গ্রেফতার 6

শাসকদলের মিছিলে হামলার অভিযোগ নির্দল প্রার্থীর বিরুদ্ধে ৷ ইতিমধ্যেই 6 জনকে গ্রেফতার করেছে মেমারি থানার পুলিশ ৷

By

Published : Jun 24, 2023, 11:14 AM IST

Etv Bharat
Etv Bharat

বর্ধমান, 24 জুন: তৃণমূলের মিছিলে হামলার অভিযোগে নির্দল প্রার্থী-সহ 6 জনকে গ্রেফতার করল মেমারি থানার পুলিশ । শুক্রবার মেমারির-2 নম্বর ব্লকের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে । আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিট না-পেয়ে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন মহেশ রজক । অভিযোগ, কয়েকজনকে সঙ্গে নিয়ে তিনি তৃণমূলের মিছিলে হামলা চালান। এই অভিযোগে তাঁদের গ্রেফতার করে পুলিশ।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মেমারি-2 ব্লকের বোহার এলাকায় মিছিল বের হয়েছিল । সেই মিছিলে হামলার অভিযোগ উঠেছে 271 নম্বর সংসদের নির্দল প্রার্থী মহেশ রজক ও তার দলবলের বিরুদ্ধে । আসন্ন নির্বাচনে তিনি নির্দল প্রর্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন ৷ বিষয়টি নিয়ে মেমারি থানায় লিখিত অভিযোগের ভিত্তিতেই পুলিশ ছয় জনকে গ্রেফতার করেছে শুক্রবার । পুলিশ মহেশ রজক, তপন দাস, প্রসেনজিৎ রায়, করিম শেখ, আজিম শেখ, কৃষ্ণ ঘোষকে গ্রেফতার করে বর্ধমান জেলা আদালতে তুলেছে ।

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়ছেন মহেশ রজক ৷ তাঁর দাবি, তৃণমূল কংগ্রেসের কলহের জন্য টিকিট না পেয়ে তিনি নির্দলের প্রার্থী হয়েছেন । সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে । নির্দল প্রর্থীর এই অভিযোগ অস্বীকার করেই জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান, "যাঁরা এক সময় তৃণমূল করতেন পঞ্চায়েতে তাঁরাই নির্দল প্রার্থী হয়েছেন । তৃণমূল কংগ্রেস যাঁদের প্রতীক দিয়েছে তাঁরাই দলের প্রার্থী। নির্দল প্রার্থীদরে সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই । নির্দল প্রার্থীদের অভিযোগ তৃণমূল কংগ্রেসের কথায় তাদের গ্রেফতার করা হয়েছে, সেটা ভুল ৷ অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ থাকায় তাদের গ্রেফতার করা হয়েছে।"

আরও পড়ুন:শীর্ষনেতৃত্বের হুঁশিয়ারিকে আমল নয়, নির্দলদের হয়ে প্রচারে ইসলামপুরের বিধায়ক

এ প্রসঙ্গেই বিজেপি নেতা সুধীররঞ্জন সাউ বলেন, " দলের কলহ রুখতেই মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দু’দিনে প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল। এরপরেও যারা তৃণমূল কংগ্রেসের টিকিট পায়নি, তারা নির্দল প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছে । নির্দল প্রার্থীদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে । এটা তৃণমূল কংগ্রেসের নোংরামি । দুর্নীতিতে যুক্তরাই তৃণমূলের টিকিট পায় । এটাই তৃণমূলের কালচার ।"

ABOUT THE AUTHOR

...view details