পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

30 টাকার লটারির টিকিট কিনে কোটিপতি ভাতারের মাছ ব্যবসায়ী

মাঝেমধ্যেই লটারির টিকিট কাটতেন । ছোটখাটো পুরস্কারও পেতেন । রফিকুল ইসলামের কথায়, কোটি টাকা পুরস্কার জিতব, কোনওদিন ভাবিনি ।

By

Published : Feb 2, 2021, 10:46 AM IST

Updated : Feb 2, 2021, 11:01 AM IST

লটারি কেটে কোটিপতি মৎস্য ব্যবসায়ী
লটারি কেটে কোটিপতি মৎস্য ব্যবসায়ী

ভাতার, 2 ফেব্রুয়ারি :তিরিশ টাকার টিকিট কেটে কোটিপতি মাছ ব্যবসায়ী ৷ কোটি টাকার লটারি জিতলেন ভাতারের মাছ ব্যবসায়ী রফিকুল ইসলাম । সেদিনও অন্য দিনের মতো মাছ বিক্রি করে বাড়ি ফিরছিলেন রফিকুল ৷ ফেরার সময় ভাতার রেলস্টেশন সংলগ্ন একটি লটারির দোকান থেকে 30 টাকার টিকিট কাটেন ৷ তাতেই ভাগ্য বদলে গেল তাঁর !


রফিকুল ইসলামের বাড়ি ভাতারের বানেশ্বরপুর গ্রামে । বাড়িতে রয়েছে বাবা-মা স্ত্রী ও সন্তান । প্রতিদিন মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে মেনকা বেগম নামে এক মহিলার লটারির দোকানে টিকিট কেনা তার অভ্যাসে পরিণত হয়েছিল । মাঝেমধ্যে অল্পবিস্তর পুরস্কার জুটত । তারপরেও সেভাবে কপাল খুলছিল না ! কিন্তু, এবার বদলাল দিন ৷ এমনিতে প্রতিদিনের মতো চেনা লটারির টিকিটের দোকান থেকে 30 টাকার টিকিট কিনে বাড়ি ফিরে যান রফিকুল । সেই লটারির ফল বেরোতেই লটারির দোকান থেকে ফোন করে তাঁকে পুরস্কার প্রাপ্তির কথা জানানো হয় ৷ জানানো হয়, তাঁর টিকিটে এক কোটি টাকা পুরস্কার উঠেছে । শুরুতে চমকে গেলেও পরে ধাতস্থ রফিকুল ওই টাকায় জীবনকে খানিক গুছিয়ে নেওয়ার পরিকল্পনা করেন ৷

আরও পড়ুন :অশান্তি বলল আসি, কোটি টাকার লটারিতে বউয়ের মুখে হাসি
কোটি টাকা জেতা রফিকুল ইসলাম বলেন, "মাঝেমধ্যেই টিকিট কাটতাম । ছোটখাটো পুরস্কারও পেতাম । কিন্তু এক কোটি টাকা পুরস্কার জিতব কোনওদিন ভাবিনি । অভাবের সংসার । ফলে ওই টাকা দিয়ে ব্যবসা যেমন বাড়াব। তেমনি একটা ভালো পাকা বাড়ি বানাব।"

Last Updated : Feb 2, 2021, 11:01 AM IST

ABOUT THE AUTHOR

...view details