পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 19, 2020, 7:54 PM IST

ETV Bharat / state

এই সরকারের প্রথম থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটছে, কটাক্ষ দিলীপের

"এই সরকার যেদিন থেকে এসেছে, সেদিন থেকে জেলায় জেলায় বিস্ফোরণ হচ্ছে । বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, মালদা... এমন কোনও জেলা নেই যেখানে বিস্ফোরণ হয়নি ।" সুজাপুরের বিস্ফোরণে দিলীপ ঘোষের নিশানায় রাজ্য প্রশাসন ।

Dilip Ghosh
দিলীপ ঘোষ

বর্ধমান, 19 নভেম্বর : সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ নিয়ে এবার শাসক দলকে একহাত নিলেন বঙ্গ BJP-র সভাপতি দিলীপ ঘোষ । বললেন, "এই সরকার থাকলে এই ধরনের বিস্ফোরণ ঘটবে ।" তিনি আরও বলেন, "এই সরকার যেদিন থেকে এসেছে, সেদিন থেকে জেলায় জেলায় বিস্ফোরণ হচ্ছে । বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, মালদা... এমন কোনও জেলা নেই যেখানে বিস্ফোরণ হয়নি । বিভিন্ন জেলায় বন্দুকের কারখানা পাওয়া যাচ্ছে । বাইরে থেকে বিস্ফোরক আসছে । মুর্শিদাবাদের এক জায়গা থেকে ধরাও পড়েছে । তাদের সঙ্গে সিমি, আল-কায়দার যোগও পাওয়া গেছে ।"

আজ দুপুরে বর্ধমানে একটি মামলায় জামিন নিতে আসেছিলেন BJP-র রাজ্য সভাপতি । গতবছর রায়নায় একটা জনসভায় পুলিশ প্রশাসনের বিষয়ে বিতর্কিত মন্তব্যের জন্য দিলীপবাবুর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছিল । সেই মামলা সংক্রান্ত বিষয়েই আজ তাঁকে আদালতে হাজির হতে হয়েছিল ।

কী বললেন দিলীপ ঘোষ ?

পুলিশ প্রশাসনের বর্তমান পরিস্থিতি নিয়ে আজ তাঁকে প্রশ্ন করা হলে দিলীপবাবু বলেন, "পুলিশকে আজ DA ছাড়াই স্লিপে সই করতে হচ্ছে । DA না পেয়ে পুলিশকে সেটা স্বীকার করে নিতে হচ্ছে । শুধু পুলিশ নয়, শিক্ষা বিভাগ, স্কুল কলেজে ভরতি-সহ যে কোনও চাকরির ক্ষেত্রে টাকা নেওয়া হচ্ছে । সেজন্য বহু মানুষের নামে মামলা হয়েছে । এই সামাজিক পরিস্থিতি ও প্রশাসনের দুরবস্থার কথা মানুষের জানার দরকার । এই সরকার থাকলে এটা পরিবর্তন হবে না ।"

ছটপুজোর জন্য বিকল্প পুকুরের ব্যবস্থা করা দরকার বলেও মনে করছেন দিলীপবাবু । বলেন, "মানুষের ভক্তি-শ্রদ্ধা আছে । সরকারের উচিত তাই পুজোর জন্য বিকল্প পুকুরের ব্যবস্থা করা ।"

ABOUT THE AUTHOR

...view details