পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 29, 2020, 10:33 PM IST

ETV Bharat / state

১১১ টাকায় তাঁতের শাড়ি, পাওয়া যাবে BPL কার্ড দেখালেই

একদিকে গরিব মানুষের সুবিধার জন্য, অন্যদিকে রাজ্যের তাঁত শিল্পীদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য আজ পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে তাঁতের হাট 'তন্তুজ' শোরুম খোলা হয় । এখানে 111 টাকায় তাঁতের শাড়ি পাওয়া যাবে । পাশাপাশি, জামদানি ,টাঙ্গাইল, মুর্শিদাবাদ সিল্ক শাড়ি, বেগমপুর, রাজবল্লভের উন্নতমানের শাড়িও পাওয়া যাবে । এছাড়া বাঁকুড়ার গামছা পাওয়া যাবে ।

Burdwan tant
বর্ধমানে ১১১ টাকায় তাঁতের শাড়ি

কালনা , 29 ফেব্রুয়ারি : দাম মাত্র 111 টাকা । তাও আবার তাঁতের শাড়ির । তবে এই সুযোগ একমাত্র BPL তালিকাভুক্ত ব্যক্তিরা পেতে চলেছেন । বাংলার তাঁত শিল্প এবং শিল্পীদের বাঁচিয়ে রাখার উদ্দেশ্যেই রাজ্য সরকারের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে ।

একদিকে গরিব মানুষের সুবিধার জন্য, অন্যদিকে রাজ্যের তাঁত শিল্পীদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য আজ পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে তাঁতের হাট 'তন্তুজ' শো-রুমের খোলা হয় । এই দোকানেই তাঁতের শাড়ি ছাড়া উন্নত মানের জামদানি ,টাঙ্গাইল, মুর্শিদাবাদের সিল্ক শাড়ি, বেগমপুর, রাজবল্লভের উন্নতমানের শাড়িও পাওয়া যাবে । তাঁতের শাড়ির দাম শুরু হবে 111 টাকা থেকে । BPL তালিকাভুক্ত ব্যক্তিরা কম দামে শাড়ি পাবে । আজ এই শো-রুমের উদ্বোধন করা হয় । উদ্বোধন করেন মন্ত্রী স্বপন দেবনাথ ।

আজ এই 'তন্তুজ' শো-রুমের উদ্বোধন করা হয় । উদ্বোধন করেন মন্ত্রী স্বপন দেবনাথ । তিনি বলেন , "তাঁত শিল্পীরা যাতে সারা বছর কাজ পায় সেই জন্য এই শো-রুমের উদ্বোধন করা হয়েছে । 111 টাকা থেকে শুরু করে দামী শাড়ি এখানে পাওয়া যাবে । এছাড়া, ধাত্রীগ্রাম, ফুলিয়া, গঙ্গারামপুর, মুর্শিদাবাদের তাঁত শিল্পীদের শাড়ি সরাসরি এখান থেকেই পাওয়া যাবে ।"

ABOUT THE AUTHOR

...view details