পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কোরোনা আক্রান্তের চিকিৎসা, বর্ধমানে কোয়ারান্টাইনে চিকিৎসক সহ 54

মুর্শিদাবাদের সালার থেকে শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ প্রথমে কাটোয়া মহকুমা হাসপাতালে ভরতি হন । সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিকেল কলেজের বহির্বিভাগে নিয়ে যাওয়া হয় । তাঁর শরীরে কোরোনার উপসর্গ পাওয়া গেলে কলকাতার হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় । তাঁর সংস্পর্শে আসা চিকিৎসকদের এবার কোয়ারান্টাইন সেন্টারে পাঠানো হল ।

By

Published : Apr 20, 2020, 10:11 PM IST

কোয়ারান্টাইনে বর্ধমানের চিকিৎসক-নার্স সহ 56
কোয়ারান্টাইনে বর্ধমানের চিকিৎসক-নার্স সহ 56

বর্ধমান, 20 এপ্রিল: কোরোনা আক্রান্তের সংস্পর্শে আসায় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল ও কাটোয়া মহকুমার হাসপাতালের পঞ্চাশের বেশি চিকিৎসক ও নার্সদের কোয়ারান্টাইন সেন্টারে পাঠাল প্রশাসন । বর্ধমান মেডিকেলের 38 ও কাটোয়া মহকুমা হাসপাতালের 16 জনকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে ।

প্রশাসন সূত্রে জানা গেছে, মুর্শিদাবাদের সালার থেকে শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ প্রথমে কাটোয়া মহকুমা হাসপাতালে ভরতি হন । সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিকেল কলেজের বহির্বিভাগে নিয়ে যাওয়া হয় । তাঁর শরীরে কোরোনার উপসর্গ পাওয়া গেলে কলকাতার হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় । রিপোর্ট পজ়িটিভ আসে । এরপরই ওই রোগীর সংস্পর্শে আসা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, "ওই কোরোনা আক্রান্ত রোগীর চিকিৎসার সময় তাঁর সংস্পর্শে একাধিক চিকিৎসক এবং নার্স এসেছিলেন । তাই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে 38 জন এবং কাটোয়া মহকুমা হাসপাতালের 16 জনকে কোয়ারান্টাইন সেন্টারে পাঠানো হয়েছে ।"

ABOUT THE AUTHOR

...view details